ঢাকা     শনিবার   ৩১ আগস্ট ২০২৪ ||  ভাদ্র ১৬ ১৪৩১

সারা দেশে ২২৯ প্লাটুন বিজিবি মোতায়েন

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:২৯, ১৮ জুলাই ২০২৪  
সারা দেশে ২২৯ প্লাটুন বিজিবি মোতায়েন

ফাইল ছবি

কোটা সংস্কার আন্দোলনকারীদের ঘোষিত দেশব্যাপী ‘কমপ্লিট শাটডাউনকে’ কেন্দ্র করে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে ঢাকাসহ সারা দেশে ২২৯ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে।

বৃহস্পতিবার (১৮ জুলাই) সকালে বিজিবির জনসংযোগ কর্মকর্তা শরিফুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে গতকাল বুধবার রাতে কোটা সংস্কার আন্দোলনে আইনশৃঙ্খলা বাহিনীর হামলার প্রতিবাদে আজ সারা দেশে কমপ্লিট শাটডাউন কর্মসূচি ঘোষণা করেছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক আসিফ মাহমুদ এ ঘোষণা দেন।

আন্দোলনকারী শিক্ষার্থী হত্যায় জড়িতদের দ্রুত বিচারের আওতায় আনা এবং সন্ত্রাসমুক্ত ক্যাম্পাস নিশ্চিতের দাবি জানান তিনি। কর্মসূচির অংশ হিসেবে, চিকিৎসা ও জরুরি সেবা ছাড়া সব প্রতিষ্ঠান বন্ধের ঘোষণা দেওয়া হয়।

সড়কে অ্যাম্বুলেন্স ছাড়া কোন গাড়ি চলতে দেওয়া হবে না বলেও জানিয়েছেন শিক্ষার্থীরা। দেশের সব শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের, এই কর্মসূচিতে অংশ নেওয়ার আহ্বান জানানো হয়।

উল্লেখ্য, কোটা সংস্কার আন্দোলনকারীদের সঙ্গে মঙ্গলবার পুলিশ ও ছাত্রলীগের মধ্যে দফায় দফায় সংঘর্ষে তিন জেলায় মৃত্যু হয় শিক্ষার্থীসহ ৬ জনের। এরপরই বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) সব পাবলিক ও বেসরকারি বিশ্ববিদ্যালয়সহ শিক্ষা প্রতিষ্ঠান অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করে। বন্ধ করে দেওয়া হয়েছে সিটি এলাকার প্রাথমিক বিদ্যালয়গুলোও।

/মাকসুদ/সাইফ/

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়