ঢাকা     রোববার   ০১ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ১৭ ১৪৩১

কোটা সংস্কার আন্দোলন

অবরুদ্ধ পুলিশ সদস্যদের উদ্ধার করল র‌্যাবের হেলিকপ্টার

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৫৩, ১৮ জুলাই ২০২৪  
অবরুদ্ধ পুলিশ সদস্যদের উদ্ধার করল র‌্যাবের হেলিকপ্টার

রাজধানীর মেরুল বাড্ডায় অবস্থিত কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের ভেতরে অবরুদ্ধ পুলিশদের হেলিকপ্টার ব্যবহার করে উদ্ধার করেছে র‌্যাব। বৃহস্পতিবার (১৮ জুলাই) বেলা তিনটার কিছু আগে এ ঘটনা ঘটে।

কোটা সংস্কারের দাবিতে ‘কমপ্লিট শাটডাউনের’ অংশ হিসেবে রাজধানীর মেরুল বাড্ডা এলাকায় আন্দোলনে নামেন ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের সঙ্গে সংঘর্ষের পর কিছু পুলিশ সদস্য কানাডিয়ান ইউনিভার্সিটির ভেতরে অবস্থান নেন।

ভবনের ভেতর থেকে শিক্ষার্থীদের লক্ষ্য করে টিয়ারসেল ও রাবার বুলেট ছোড়ে পুলিশ। এতে অনেকে আহত হয়েছেন। পরে শিক্ষার্থীরা জড়ো হয়ে সেই ভবনে ভাঙচুর করেন। ওই ভবনে ৩ ঘণ্টা ধরে পুলিশকে অবরুদ্ধ করে রাখেন আন্দোলনকারী শিক্ষার্থীরা। খবর পেয়ে দুপুর আড়াইটার দিকে হেলিকপ্টার নিয়ে এসে তাদের উদ্ধার করে র‌্যাব। ধারণা করা হচ্ছে আটকে পড়া সবাইকে একে একে উদ্ধার করে নিয়ে যাবে র‌্যাব।

শিক্ষার্থীদের দাবি, পুলিশ বিনা উস্কানিতে ব্র্যাকের শিক্ষার্থীদের ওপর হামলা করেছে। এমনকি তারা ক্যাম্পাসের ভেতরেও টিয়ারসেল নিক্ষেপ করেছে। পুলিশের হামলায় বেশ কয়েকজন শিক্ষার্থী আহত হয়েছেন।

‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচি ঘিরে বাড্ডা-রামপুরা ছাড়াও রাজধানীর মিরপুর, উত্তরা, যাত্রাবাড়ী, শনির আখড়াসহ বিভিন্ন স্থানে আন্দোলনকারীদের সঙ্গে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের সংঘর্ষ হয়। সারা দেশ থেকেও সংঘর্ষের খবর পাওয়া গেছে।

মাকসুদ/এনএইচ 


সর্বশেষ

পাঠকপ্রিয়