ঢাকা     রোববার   ০১ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ১৭ ১৪৩১

গণতান্ত্রিক ছাত্র শক্তির আহ্বায়ক আখতার রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:১৪, ১৮ জুলাই ২০২৪  
গণতান্ত্রিক ছাত্র শক্তির আহ্বায়ক আখতার রিমান্ডে

ছবি: সংগৃহীত

পুলিশের দায়িত্ব পালনে বাধা দেওয়ার অভিযোগে শাহবাগ থানার মামলায় ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের সাবেক সমাজসেবা সম্পাদক ও গণতান্ত্রিক ছাত্র শক্তির আহ্বায়ক আখতার হোসেনের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার (১৮ জুলাই) আখতারকে আদালতে হাজির করে সাত দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা শাহবাগ থানার উপ-পরিদর্শক এসএম এলিস মাহমুদ। শুনানি শেষে ঢাকার অ্যাডিশনাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাহবুবুল হক তার দুই দিনের রিমান্ডের আদেশ দেন।
 
শাহবাগ থানার আদালতের সাধারণ নিবন্ধন শাখার পুলিশের উপ-পরিদর্শক নিজাম উদ্দিন ফকির বিষয়টি নিশ্চিত করেন।

এর আগে, বুধবার (১৭ জুলাই) বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের বিক্ষোভ চলাকালে দুপুর ২টা ৪০ মিনিটে তাকে রাজু ভাস্কর্য এলাকা থেকে ধরে প্রিজনভ্যানে নিয়ে যায় পুলিশ। 

জানা যায়, দুপুর ২টা ৪০ মিনিটের দিকে আখতার হোসেনসহ আরও কয়েকজন শিক্ষার্থী টিএসসিতে জড়ো হতে থাকেন। এ সময় তাদের টিএসসি থেকে সরে যাওয়ার আহ্বান করে পুলিশ। একপর্যায়ে বসে পড়েন আখতার হোসেন। পরে তাকে কয়েকজন পুলিশ সদস্য প্রিজনভ্যানে তুলে নেন। 

এরপর পুলিশের দায়িত্ব পালনে বাধা দেওয়ার অভিযোগে বৃহস্পতিবার (১৮ জুলাই) আখতার হোসেনের নামে শাহবাগ থানায় মামলায় করেন ওই থানার উপ-পরিদর্শক সানারুল হক। মামলায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অজ্ঞাতনামা বহু সংখ্যককে আসামি করা হয়েছে। 
 

মামুন/এনএইচ


সর্বশেষ

পাঠকপ্রিয়