ঢাকা     রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ২৪ ১৪৩১

‘নাশকতাকারীরা যেন ঢাকা ছাড়তে না পারে, সেজন্য কাজ করছে পুলিশ’

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৩৮, ২৫ জুলাই ২০২৪  
‘নাশকতাকারীরা যেন ঢাকা ছাড়তে না পারে, সেজন্য কাজ করছে পুলিশ’

ডিএমপির যুগ্ম কমিশনার (অপারেশন) বিল্পব কুমার সরকার (ফাইল ফটো)

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) যুগ্ম কমিশনার (অপারেশন) বিল্পব কুমার সরকার বলেছেন, কোটা সংস্কার আন্দোলনে ঢুকে যারা নাশকতা করেছে, তারা যেন ঢাকা থেকে বের হতে না পারে, সেজন্য কাজ করছে পুলিশ। নাশকতায় বিএনপি-জামায়াত জড়িত বলে আমরা তথ্য পাচ্ছি। বৃহস্পতিবার (২৫ জুলাই) দুপুরে নিজ কার্যালয়ে তিনি এসব কথা বলেন।

বিল্পব কুমার সরকার বলেন, দেশে উন্নয়নের যে জোয়ার প্রধানমন্ত্রী সৃষ্টি করেছেন, নাশকতাকারীরা বেছে বেছে সেগুলোতে হামলা করেছে। সেতু ভবনে হামলা করেছে সন্ত্রাসীরা। মেট্রোরেল প্রকল্পের মূল সেন্টার সেতু ভবন, পদ্মা সেতুর মূল সেন্টারও এই সেতু ভবন। সেখানে টার্গেট করে হামলা করা হয়েছে। মূলত, উন্নয়নের যাত্রা ব্যাহত করার জন্য নাশকতাকারীরা এ হামলা করেছে। গুরুত্বপূর্ণ নথি পুড়িয়ে দিয়েছে। এসব বিএনপি-জামায়াত চক্র করেছে। তাদের আইনের আওতায় আনতে যা যা করা দরকার, পুলিশ সবকিছু করবে। এ ধরনের ধ্বংসযজ্ঞ কোনোভাবেই মেনে নেওয়া যায় না। নাশকতাকারীরা যেন ঢাকা ছেড়ে পালাতে না পারে, সেজন্য গোয়েন্দা কার্যক্রম চলছে। তাদের গ্রেপ্তার করে আইনের আওতায় আনা হবে।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, নাশকতাকারীরা গা ঢাকা দিয়ে আছে। আমরা ব্লক রেইড দিচ্ছি তাদের ধরতে। ২৪ ঘণ্টা আমাদের নিয়মিত অভিযান চলছে। 

ডিএমপির এই ঊর্ধ্বতন কর্মকর্তা বলেন, তারা শুধু সাধারণ মানুষকে হত্যা করেনি, পুলিশ সদস্যদেরও হত্যা করেছে। এসব হত্যাকারী যেখানেই পলাতক থাকুক, তাদের আমরা আইনে আওতায় নিয়ে আসব। পুলিশের পোশাকের ওপর হামলা করা মানে আইজিপি, পুলিশ কমিশনারে ওপর হামলা করা। এ ধরনের হামলা কোনোভাবেই আমরা বরদাস্ত করব না।

মাকসুদ/রফিক


সর্বশেষ

পাঠকপ্রিয়