ঢাকা     রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ২৪ ১৪৩১

রিমান্ড শেষে কারাগারে নুর

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২৪, ২৬ জুলাই ২০২৪   আপডেট: ১৭:৫০, ২৬ জুলাই ২০২৪
রিমান্ড শেষে কারাগারে নুর

আদালতে নেওয়ার পথে নুরুল হক নুর

রাজধানীর বনানীতে সেতু ভবনে হামলার মামলায় গণঅধিকার পরিষদের একাংশের সভাপতি নুরুল হক নুরকে কারাগারে পাঠানো হয়েছে।

শুক্রবার (২৬ জুলাই) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শাকিল আহমদ শুনানি শেষে জামিন আবেদন নামঞ্জুর করে নুরকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে মামলার তদন্ত কর্মকর্তা গোয়েন্দা পুলিশের (ডিবি) ক্যান্টনমেন্ট জোনাল টিমের পরিদর্শক আবু সাইদ মিয়া পাঁচ দিনের রিমান্ড শেষে নুরকে আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেন। নুরের পক্ষে খাদেমুল ইসলাম জামিন চেয়ে শুনানি করেন। রাষ্ট্রপক্ষ জামিনের বিরোধিতা করে। শুনানি শেষে আদালত জামিন আবেদন নামঞ্জুর করে নুরকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

গত ২১ জুলাই নুরুল হক নুরের ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছিলেন আদালত। একই মামলায় গতকাল বৃহস্পতিবার (২৫ জুলাই) বাংলাদেশ জাতীয় পার্টির (বিজেপি) চেয়ারম্যান ও সাবেক সংসদ সদস্য ব্যারিস্টার আন্দালিব রহমান পার্থ ও ব্যবসায়ী রেজাউল হাসনাত ডেভিডের পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

গত ১৮ জুলাই সেতু ভবনে হামলা হয়। এ ঘটনায় সেতু ভবনের কেয়ারটেকার রবিউল ইসলাম বাদী হয়ে বনানী থানায় একটি মামলা করেন। হামলায় সেতু ভবনের ৩০০ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে এজাহারে উল্লেখ করা হয়েছে।

গত ১৮ জুলাই প্রতিদিনের মতো সেতু ভবনের কর্মকর্তা-কর্মচারীরা যথারীতি অফিসের কাজ করতে থাকেন। কোটা সংস্কার আন্দোলনে অংশ নেওয়া অজ্ঞাত ২৫০ থেকে ৩০০ ব্যক্তি দেশীয় অস্ত্র, লাঠি, ইট-পাটকেল নিয়ে সেতু ভবনের সামনে এসে সরকারবিরোধী বিভিন্ন স্লোগান দিতে থাকেন। পরে তারা ভবনে হামলা ও ভাঙচুর করেন। সেতু ভবনের পার্কিংয়ে থাকা ৩২টি জিপ গাড়ি, ৯টি পিকআপ, ৭টি মাইক্রোবাস, একটি মিনিবাস, ৫টি মোটরসাইকেল, একটি অ্যাম্বুলেন্সে আগুন দিলে সেগুলো ভস্মীভূত হয়। এতে আনুমানিক ৩০০ কোটি টাকার ক্ষতি হয়।

মামুন/রফিক


সর্বশেষ

পাঠকপ্রিয়