ঢাকা     মঙ্গলবার   ০১ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ১৬ ১৪৩১

সাবেক সচিবের বাসা থেকে ৩ কোটি টাকা, বিদেশি মুদ্রা জব্দ

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৩৯, ১৬ আগস্ট ২০২৪   আপডেট: ২১:৪১, ১৬ আগস্ট ২০২৪
সাবেক সচিবের বাসা থেকে ৩ কোটি টাকা, বিদেশি মুদ্রা জব্দ

রাজধানীর মোহাম্মদপুরের দুটি বাসা থেকে ৩ কোটির বেশি টাকা এবং বিপুল পরিমাণ বিদেশি মুদ্রা জব্দ করেছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। বাসা দুটির মালিক দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সাবেক সিনিয়র সচিব শাহ কামালের বলে জানা গেছে।

শুক্রবার (১৬ আগস্ট) রাতে ডিএমপি’র পাবলিক রিলেশনস বিভাগ থেকে জানানো হয়েছে, গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার সন্ধ্যার পর মোহাম্মদপুরের বাবর রোডের এফ ব্লকের ২৯/২ এবং ৩ নম্বর ভবন থেকে বিপুল পরিমাণ দেশি-বিদেশি মুদ্রা জব্দ করা হয়েছে।

স্থানীয়রা জানিয়েছেন, দুটি ভবনের মধ্যে একটি ছয় তলা। ভবনটির দ্বিতীয় তলায় থাকেন একজন সচিব। ওই বাসায় বিপুল পরিমাণ টাকা আছে বলে সন্দেহ করেন তারা। এর পর বাসাটি স্থানীয় লোকজন ঘিরে ফেলেন। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে খবর দিলে তারা এসে ভেতরে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ টাকা জব্দ করে।

পুলিশ জানিয়েছে, অভিযানে মোট ৩ কোটি ১ লাখ ১০ হাজার ১৬৬  টাকা জব্দ করা হয়েছে। এছাড়াও বিপুল পরিমাণ বিদেশি মুদ্রা রয়েছে। বাংলাদেশি মুদ্রায় এর পরিমাণ ১০ লাখ ৩ হাজার ৩০৬ টাকা। এসব বিদেশি মুদ্রার মধ্যে রয়েছে- সৌদি রিয়াল, মালয়েশিয়ান রিংগিত, ইউএস ডলার, সিঙ্গাপুরি ডলার, অস্ট্রেলিয়ান ডলার, কোরিয়ান ইউয়ান এবং চাইনিজ ইউয়ান। অভিযান শেষে এ বিষয়ে বিস্তারিত জানানো হবে।

মাকসুদ/রফিক 


সর্বশেষ

পাঠকপ্রিয়