ঢাকা     সোমবার   ১৬ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ১ ১৪৩১

ছাত্র আন্দোলনে সমর্থন জানিয়ে হাসিনাকে যা বলেছিলেন ইনু

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:০০, ৩ সেপ্টেম্বর ২০২৪   আপডেট: ১৯:৪৮, ৩ সেপ্টেম্বর ২০২৪
ছাত্র আন্দোলনে সমর্থন জানিয়ে হাসিনাকে যা বলেছিলেন ইনু

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন ‘যৌক্তিক’ ছিল বলে তৎকালীন প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জানিয়েছিলেন হাসানুল হক ইনু। আন্দোলন চলাকালে গত ১৫ জুলাই তিনি প্রধানমন্ত্রীকে জানান, শিক্ষার্থীদের কোটা সংস্কার আন্দোলন যৌক্তিক। তিনি আন্দোলনের দাবি-দাওয়া মেনে নিতে শেখ হাসিনাকে অনুরোধও করেন বলে দাবি করেছেন তার আইনজীবী।  

মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) রাজধানীর মোহাম্মদপুরে ট্রাকচালক সুজন হত্যা মামলায় জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি ও সাবেক তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর আবারও ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। রিমান্ড শুনানিতে ইনুর আইনজীবী মোহাম্মদ সেলিম আদালতে এসব কথা বলেন।

এদিন বেলা ৩টা ৪৫ মিনিটে ইনুকে আদালতে এনে হাজতখানায় রাখা হয়। ৪টা ৪ মিনিটে মামলার তদন্ত কর্মকর্তার আবেদনের পরিপ্রেক্ষিতে তাকে এ মামলায় গ্রেপ্তার দেখান ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট জাকী-আল-ফারাবী। এরপর ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাইফুর রহমানের আদালতে তার রিমান্ড শুনানি শুরু হয়। শুনানিতে রাষ্ট্র পক্ষে অ্যাডভোকেট ওমর ফারুক ফারুকী রিমান্ডের পক্ষে শুনানি করেন।

অপরদিকে, আসামি পক্ষে অ্যাডভোকেট সেলিম শুনানি করেন। এক পর্যায়ে বিএনপিপন্থি আইনজীবীরা হইহুল্লোড় শুরু করলে বিচারক তাদের প্রশ্ন করেন, আপনারা কি শুনানি করতে দেবেন কি না? এরপরও বিক্ষুব্ধ আইনজীবীরা না থামায় বিচারক দ্রুত রিমান্ডের আদেশ দেন।

গত ২৫ আগস্ট বিকেলে উত্তরার একটি বাসা থেকে ইনুকে গ্রেপ্তার করে ডিবি পুলিশের একটি টিম। পরদিন রাজধানীর নিউমার্কেটে ব্যবসায়ী আব্দুল ওয়াদুদ হত্যা মামলায় তার সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে সময় ২০ জুলাই রাত সাড়ে ৮টার দিকে মোহাম্মদপুর থানাধীন বেড়িবাঁধ এলাকায় গাড়ি পার্কিং করতে গিয়ে গুলিবিদ্ধে হয়ে মারা যান ট্রাকচালক সুজন। এ ঘটনায় তার ভাই রফিকুল ইসলাম একটি হত্যা মামলা করেন।

মামুন/এনএইচ


সর্বশেষ

পাঠকপ্রিয়