ঢাকা     শুক্রবার   ২০ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৫ ১৪৩১

মেধা দিয়ে ডিসি হয়েছি, মেধার পক্ষেই ছিলাম: আদালতকে মশিউর

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:১২, ২০ সেপ্টেম্বর ২০২৪   আপডেট: ১৮:২৯, ২০ সেপ্টেম্বর ২০২৪
মেধা দিয়ে ডিসি হয়েছি, মেধার পক্ষেই ছিলাম: আদালতকে মশিউর

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) লালবাগ বিভাগের সাবেক উপ-কমিশনার মশিউর রহমান আদালতকে বলেছেন, মেধায় আমার চাকরি হয়েছে, কোটা দিয়ে নয়। মেধা দিয়েই ডিসি হয়েছি। কাজেই মেধার পক্ষেই ছিলাম।

শুক্রবার (২০ সেপ্টেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাদ্দাম হোসেনের আদালতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনকালে রাজধানীর নীলক্ষেত এলাকায় ব্যবসায়ী আব্দুল ওয়াদুদকে গুলি করে হত্যার মামলায় রিমান্ড শুনানিতে এসব কথা বলেন তিনি। 

এদিন মশিউর রহমানের ১০ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) রমনা জোনাল টিমের পরিদর্শক জাহাঙ্গীর আরিফ। আসামিপক্ষের আইনজীবী রিমান্ড বাতিল ও জামিন চেয়ে আবেদন করেন।

আদালত মশিউর রহমানের বক্তব্য শুনতে চান। মশিউর রহমান বলেন, আমি ডিবি পুলিশের ডিসি হয়েছি মেধা দিয়ে। কোটা দিয়ে এই জায়গায় আসিনি। এজন্য শুরু থেকেই আমি কোটার বিরোধী ছিলাম। এমনকি, এ বিষয়ে আমার ঊর্ধ্বতন কর্মকর্তার সঙ্গে দৈনিক অন্তত পাঁচবার আমার বিতর্ক হতো। আমি কোটাবিরোধী আন্দোলনে কোনো সহিংসতার সঙ্গে কখনোই জড়িত হইনি।

তিনি বলেন, ঢাকায় পুলিশের ১০ জন ডিসি আছেন। শান্তি-শৃঙ্খলা রক্ষা বা সমাবেশ ছত্রভঙ্গ করার দায়িত্ব পুলিশ পালন করে। এসব বিষয়ে আমরা (ডিবি পুলিশ) মাঠে কাজ করি না।

এর পর আদালত মশিউর রহমানের সাত দিনের রিমান্ডের আদেশ দেন। এর আগে বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) রাতে রাজধানী থেকে মশিউর রহমানকে আটক করে গোয়েন্দা পুলিশ (ডিবি)। 

মামুন/রফিক


সর্বশেষ

পাঠকপ্রিয়