ঢাকা     রোববার   ২২ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৭ ১৪৩১

বোট ক্লাবে কী ঘটেছিল, আদালতকে জানালেন পরীমণি

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৩৫, ২২ সেপ্টেম্বর ২০২৪   আপডেট: ১৭:৩৭, ২২ সেপ্টেম্বর ২০২৪
বোট ক্লাবে কী ঘটেছিল, আদালতকে জানালেন পরীমণি

মারধর, হুমকি ও যৌন হয়রানির মামলায় ক্যামেরা ট্রায়ালে চিত্রনায়িকা পরীমণির সাক্ষ্যগ্রহণ শুরু হয়েছে। রোববার (২১ সেপ্টেম্বর) ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৯ এর বিচারক শাহানা হক সিদ্দিকার আদালতে পরীমণি জবানবন্দি শেষ করেন। 

এরপর আসামিপক্ষের আইনজীবীরা জেরার জন্য সময় আবেদন করেন। আদালত সময় আবেদন মঞ্জুর করে আগামী ২২ জানুয়ারি পরীমণিকে জেরার তারিখ ধার্য করেন।

পরীমণির আইনজীবী নীলাঞ্জনা রিফাত (সুরভী) জানান, ক্যামেরা ট্রায়ালের মাধ্যমে পরীমণির মামলার বিচারকাজ শুরু হয়েছে। সেদিন বোট ক্লাবে পরীমণির সাথে কী ঘটেছিল, তিনি আদালতকে জানিয়েছেন। আগামী ২২ জানুয়ারি তাকে জেরার জন্য তারিখ ধার্য করা হয়েছে।

মামলার আসামিরা হলেন- নাসির উদ্দিন, তুহিন সিদ্দিকী অমি ও শহীদুল আলম। নাসির উদ্দিন ও অমি অসুস্থ থাকায় আদালতে হাজির হতে পারেননি। তার পক্ষে আইনজীবী সময় আবেদন করলে আদালত তা মঞ্জুর করেন।

এদিন বেলা পৌনে ১২টার দিকে পরীমণি আদালতে হাজির হন। সোয়া ২টার পর পরীমণি জবানবন্দি দেওয়া শুরু করেন। ৩টা ৩৫ মিনিটের দিকে এজলাস ত্যাগ করেন পরীমণি।

২০২২ সালের ১৮ মে আদালত আসামিদের বিরুদ্ধে চার্জগঠন করে বিচার শুরুর আদেশ দেন। 

২০২২ সালের ২৯ নভেম্বর পরীমণি আদালতে জবানবন্দি দেওয়া শুরু করেন। গত বছর ২৪ জুলাই আদালতে জবানবন্দি দিতে ইতস্ততাবোধ করেন পরীমণি। তার আইনজীবী ক্যামেরা ট্রায়ালের মাধ্যমে বিচারকাজ করার আবেদন করলে আদালত তা মঞ্জুর করেন। এরপর আজই প্রথম ক্যামেরা ট্রায়ালে মামলার বিচার শুরু হলো।

২০২১ সালের ১৪ জুন নাসির উদ্দিন ও অমির নাম উল্লেখ করে এবং চারজনকে অজ্ঞাত আসামি করে ঢাকার সাভার থানায় মামলা দায়ের করেন পরীমণি।

মামলাটি তদন্ত শেষে ২০২১ সালের ৬ সেপ্টেম্বর আদালতে নাসিরসহ তিনজনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন তদন্ত কর্মকর্তা সাভার থানার ইন্সপেক্টর কামাল হোসেন। 

ঢাকা/মামুন/এনএইচ


সর্বশেষ

পাঠকপ্রিয়