ঢাকা     রোববার   ২২ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৭ ১৪৩১

কারাগারে কাজী জাফর উল্যাহ

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৫০, ২২ সেপ্টেম্বর ২০২৪  
কারাগারে কাজী জাফর উল্যাহ

রাজধানীর পল্টন থানার এক মামলায় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কাজী জাফর উল্যাহকে কারাগারে পাঠানো হয়েছে। রোববার (২২ সেপ্টেম্বর) মামলার তদন্ত কর্মকর্তা পল্টন মডেল থানার সাব-ইন্সপেক্টর তন্ময় কুমার বিশ্বাস তাকে আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেন।

আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার অ্যাডিশনাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ছানাউল্যাহর আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

জানা যায়, গত ১৮ সেপ্টেম্বর দিবাগত রাতে গুলশানের বাসা থেকে জাফর উল্যাহকে গ্রেপ্তার করে পুলিশ। ডিবি কার্যালয়ে নিয়ে আসার সময় অসুস্থ হয়ে পড়েন তিনি। তাকে চিকিৎসার জন্য ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখান থেকে রাতেই তাকে জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট হাসপাতালে নেওয়া হয়। তার অসুস্থতার বিষয়টি আদালতকে অবহিত করে পুলিশ। সুস্থ হওয়ায় এদিন তাকে আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করা হয়। বলা হয়, ভবিষ্যতে মামলার প্রয়োজনে তার রিমান্ড আবেদন করা হবে।

ছাত্র-জনতার অভ্যুত্থানে গত ৫ আগস্ট প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করে দেশ ছেড়ে ভারতে চলে যান আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।  পরে তিনিসহ তার দলীয় নেতাকর্মীদের নামে মামলা শুরু হয়। এরই মধ্যে গ্রেপ্তার করা হয়েছে আওয়ামী লীগ সরকারের মন্ত্রী, সংসদ সদস্য, উপদেষ্টা ও শীর্ষ পর্যায়ের বেশ কিছু নেতাকে।

মামুন/এনএইচ


সর্বশেষ

পাঠকপ্রিয়