ঢাকা     সোমবার   ২৩ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৮ ১৪৩১

সাবেক এমপির ছেলের শ্বশুরবাড়ি থেকে কোটি টাকা জব্দ 

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:০৪, ২৩ সেপ্টেম্বর ২০২৪  
সাবেক এমপির ছেলের শ্বশুরবাড়ি থেকে কোটি টাকা জব্দ 

রাজধানীর উত্তরা পশ্চিম থানা পুলিশ ও সেনাবাহিনী যৌথভাবে অভিযান চালিয়ে উত্তরার একটি বাড়ি থেকে নগদ ১ কোটি ১৬ লাখ ৪৫ হাজার ৫০০ টাকা, বিপুল পরিমাণ বিভিন্ন বৈদেশিক মুদ্রা ও দুটি প্রাইভেটকার জব্দ করেছে। এ সময় তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তাররা হলেন—শাহজাদা খান সাজ্জাদ, মো. তৌজিদুল ইসলাম ও মো. সাইফুল ইসলাম। 

সোমবার (২৩ সেপ্টেম্বর) ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গণমাধ্যম ও জনসংযোগ বিভাগের উপ-কমিশনার মুহাম্মদ তালেবুর রহমান এসব তথ্য নিশ্চিত করেছেন। 

তিনি জানান, গোপন তথ্য ছিল যে, উত্তরার ৭ নম্বর সেক্টরের ২৩ নম্বর রোডের ৭ নম্বর বাড়িতে পুলিশের বুলেটপ্রুফ জ্যাকেট, অস্ত্র ও গুলি রয়েছে। এ তথ্যের ভিত্তিতে গতকাল সেনাবাহিনী ও উত্তরা পশ্চিম থানার যৌথ টিম ওই বাসায় স্থানীয় সাক্ষীসহ প্রবেশ করে। সেখানে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ টাকা ও বৈদেশিক মুদ্রাসহ তিনজনকে গ্রেপ্তার করা হয়। 

মুহাম্মদ তালেবুর রহমান আরও জানান, ওই তিনজনের কাছ থেকে ১ কোটি  ১৬ লাখ ৪৫ হাজার ৫০০ টাকা, ৬৫টি ১০০ ইউএস ডলারের নোট, ৪টি ২০ ইউএস ডলারের নোট, ১টি ৫ ইউস ডলারের নোট, ১টি ১ ইউএস ডলারের নোট, ৪১টি ১০০০ থাই বাথ নোট, ১১টি ১০০ থাই বাথ নোট, ২টি ৫০০ থাই বাথ নোট, ২৮টি ২০ থাই বাথ নোট, ৩টি ৫০ থাই বাথ নোট, ২০টি ৫০০ দেরহামের নোট, ১টি ১০০ দেরহামের নোট, ১টি ২০ দেরহামের নোট, ৩টি ১০ দেরহামের নোট, ২টি ৫ দেরহামের নোট, ৫টি ১০০ কানাডিয়ান ডলারের নোট, ২টি ১০ সিঙ্গাপুর ডলারের নোট, ১টি ২ সিঙ্গাপুর ডলারের নোট, ১টি ১০০ রিয়ালের নোট, ২টি ৫০ রিয়ালের নোট, ২টি ১০ রিয়ালের নোট, ৩টি ৫ রিয়ালের নোট, ১টি ১ রিয়ালের নোট, ১টি ২ হাজার রুপির নোট, ৬০টি ৫০০ রুপির নোট, ১টি ২০০ রুপির নোট, ৫টি ১০০ রুপির নোট, ৫টি ৫০ রুপির নোট, ৪টি ২০ রুপির নোট, ৬টি ১০ রুপির নোট, ৩টি নেভি ব্লু রঙের বুলেটপ্রুফ জ্যাকেট (সামনে ও পিছনে ইংরেজিতে পুলিশ লেখা) এবং ২টি প্রাইভেটকার জব্দ করা হয়। 

তিনি বলেন, বুলেটপ্রুফ জ্যাকেটগুলো পলাতক ঢাকা-১৮ আসনের সাবেক সংসদ সদস্য মোহাম্মদ হাবিব হাসান ও তার ছেলে পলাতক আবির হাসান তামিমসহ গ্রেপ্তারকৃত তিনজন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনকালে ব্যবহার করত। যে বাড়িতে অভিযান চালানো হয়, সেটি সাবেক সংসদ সদস্য মোহাম্মদ হাবিব হাসানের ছেলে আবির হাসান তামিমের শ্বশুরবাড়ি বলে জানা গেছে। 

মাকসুদ/রফিক


সর্বশেষ

পাঠকপ্রিয়