ঢাকা     মঙ্গলবার   ২৪ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৯ ১৪৩১

হত্যা ও হত্যাচেষ্টার অভিযোগে শেখ হাসিনার বিরুদ্ধে আরও ৩ মামলা

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৪১, ২৩ সেপ্টেম্বর ২০২৪  
হত্যা ও হত্যাচেষ্টার অভিযোগে শেখ হাসিনার বিরুদ্ধে আরও ৩ মামলা

শেখ হাসিনা (ফাইল ফটো)

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় রেজাউল করিম ও আবুল বাশারকে গুলি করে হত্যার অভিযোগে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে পৃথক দুটি মামলা করা হয়েছে। কাপ্তান মিয়া নামের আরেক ব্যক্তিকে গুলি করে হত্যাচেষ্টার অভিযোগে শেখ হাসিনার বিরুদ্ধে আরেকটি মামলা করা হয়েছে।

সোমবার (২৩ সেপ্টেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শাহিনা রেজার আদালতে মামলা তিনটি দায়ের করা হয়। এসব ঘটনায় কোনো মামলা বা জিডি আছে কি না, তা তদন্ত করে যাত্রাবাড়ী থানা পুলিশকে পাঁচ কর্মদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলেছেন আদালত।

রেজাউল করিম হত্যা: গত ৪ আগস্ট বিকেল ৫টার দিকে যাত্রাবাড়ী টোল প্লাজার সামনে গুলিতে নিহত হয় ১৬ বছরের কিশোর রেজাউল করিম। এ ঘটনায় তার বাবা আল আমিন মীর শেখ হাসিনাসহ ৪১ জনকে আসামি করে মামলা করেন।

এ মামলায় অপর আসামিরা হলেন—ওবায়দুল কাদের আসাদুজ্জামান খান কামাল, আনিসুল হক, হাসান মাহমুদ, মোহাম্মদ আলী আরাফাত, জুনাইদ আহমেদ পলক, চৌধুরী আব্দুল্লাহ আল মামুন, হাবিবুর রহমান,  হারুন অর রশীদ, বিপ্লব কুমার সরকার, মনিরুল হক প্রমুখ।

আবুল বাশার হত্যা: ৫ আগস্ট সকাল ১১টার দিকে যাত্রাবাড়ীর কাজলায় আবুল বাশার নামের এক ব্যক্তি নিহতের ঘটনায় শেখ হাসিনাসহ ৬৮ জনের বিরুদ্ধে মামলা করেন আব্দুর রহমান প্রিন্স।

অপর আসামিদের মধ্যে রয়েছেন—ওবায়দুল কাদের, আসাদুজ্জামান খান কামাল, আনিসুল হক, মোহাম্মদ আলী আরাফাত, জুনাইদ আহমেদ পলক, মশিউর রহমান সজল, আবু জাফর সূর্য, সোহেল হায়দার চৌধুরী, সেবিকা রানী, চৌধুরী আব্দুল্লাহ আল মামুন, হাবিবুর রহমান প্রমুখ।

কাপ্তান মিয়াকে হত্যাচেষ্টা: গত ৫ আগস্ট দুপুরে যাত্রাবাড়ী থানার সামনে কাপ্তান মিয়া নামের এক ব্যক্তিকে গুলি করে হত্যাচেষ্টার অভিযোগে শেখ হাসিনাসহ ১০৭ জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

এ মামলায় অপর আসামিরা হলেন—সজিব ওয়াজেদ জয়, ওবায়দুল কাদের, আসাদুজ্জামান খান কামাল, আনিসুল হক, জি এম কাদের, তার স্ত্রী শেরিফা কাদের, কাজী ফিরোজ রশীদ, কাজী মনিরুল ইসলাম মনু, মশিউর রহমান সজল, হারুন অর রশীদ প্রমুখ।

মামুন/রফিক


সর্বশেষ

পাঠকপ্রিয়