ঢাকা     মঙ্গলবার   ২৪ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৯ ১৪৩১

শিক্ষার্থী হত্যা মামলায় নাট্যনির্মাতা রিংকু কারাগারে 

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫২, ২৪ সেপ্টেম্বর ২০২৪   আপডেট: ১৭:১০, ২৪ সেপ্টেম্বর ২০২৪

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় রাজধানীর গুলশানে নাইমুর রহমান নামে এক শিক্ষার্থী হত্যা মামলায় তরুণ নাট্যনির্মাতা রাফাত মজুমদার রিংকুকে কারাগারে পাঠানো হয়েছে।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) ঢাকার অ্যাডিশনাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ছানাউল্যাহর আদালত শুনানি শেষে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এদিন মামলার তদন্ত কর্মকর্তা গুলশান থানার সাব-ইন্সপেক্টর রাজু আহমেদ তাকে আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেন। রিংকুর পক্ষে তার আইনজীবী জামিন আবেদন করেন। রাষ্ট্রপক্ষ এর বিরোধীতা করে। এরপর আদালত তাকে কারাগারে পাঠিয়ে তদন্ত কর্মকর্তার উপস্থিতিতে আগামী বৃহস্পতিবার জামিন শুনানির জন্য রেখেছেন। 

শুনানিকালে রিংকুকে আদালতে তোলা হয়। এ সময় চয়নিকা চৌধুরী, আরশ খান, দীপংকর দীপনসহ তার সহকর্মীরা আদালতে ছিলেন। 

এর আগে সোমবার রাতে রিংকুকে গ্রেপ্তার করে গুলশান থানা পুলিশ। নির্মাতা রিংকু পরিচালনার পাশাপাশি রাজনীতির সঙ্গে জড়িত বলে জানা গেছে। তিনি একসময় ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সাবেক সহ-সভাপতির দায়িত্বে ছিলেন।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় গত ১৯ জুলাই গুলশানের শাহজাদপুরে সুবাস্তু নগরভ্যালীর সামনে গুলিতে নাইমুর রহমান নিহত হন। এ ঘটনায় তার বাবা খলিলুর রহমান সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বোন শেখ রেহানাসহ ৬৪ জনের বিরুদ্ধে মামলা করেন।

অপর আসামিদের মধ্যে রয়েছেন সজিব ওয়াজেদ জয়, নূরে আলম চৌধুরী লিটন, মজিবুর রহমান চৌধুরী নিক্সন, নসরুল হামিদ বিপু, মোহাম্মদ আলী আরাফাত, নুর মোহাম্মদ, দিলীপ কুমার আগরওয়ালা।

মামুন// 


সর্বশেষ

পাঠকপ্রিয়