ঢাকা     বুধবার   ২৫ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ১০ ১৪৩১

শাইখ সিরাজসহ ৫ জনের বিরুদ্ধে প্রতারণার মামলা

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪৪, ২৫ সেপ্টেম্বর ২০২৪   আপডেট: ১৪:৫৫, ২৫ সেপ্টেম্বর ২০২৪
শাইখ সিরাজসহ ৫ জনের বিরুদ্ধে প্রতারণার মামলা

প্রতারণতার অভিযোগ এনে বেসরকারি টেলিভিশন চ্যানেল আইয়ের বার্তা প্রধান শাইখ সিরাজসহ পাঁচ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন উপস্থাপিকা ফারজানা ব্রাউনিয়া।  
    
বুধবার (২৫ সেপ্টেম্বর) ঢাকার অ্যাডিশনাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট হাসিবুল হকের আদালতে তিনি মামলাটি করেন। আদালত তার জবানবন্দি গ্রহণ করে সিআইডিকে অভিযোগের বিষয়ে তদন্ত করে আগামী ১২ নভেম্বরের মধ্যে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।

অপর আসামিরা হলেন-জহির উদ্দিন মাহমুদ মামুন, মুকিত মজুমদার বাবু, আবদুর রশিদ মজুমদার পারভেজ ও রিয়াজ আহম্মেদ খান। তারা সবাই আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত মর্মে এজাহারে উল্লেখ করেছেন ফারজানা ব্রাউনিয়া।

মামলার অভিযোগে বলা হয়, ফারজানা ব্রাউনিয়া তাদের অধীনে চ্যানেল আই এ ম্যানেজার মার্কেটিং পদে এক লাখ টাকা বেতনে চাকরিতে যোগদান করেন। তিনি স্বর্ণকিশোরী অনুষ্ঠানে উপস্থাপক ও পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন। ২০১৮ সালে কোটা আন্দোলনের সময় শিক্ষার্থীদের পক্ষে কথা বলার কারণে হঠাৎ করে ১১ অক্টোবর তাকে প্রতিষ্ঠান থেকে নিষিদ্ধ করা হয়। তিনি মৌখিকভাবে প্রতিবাদ জানালে আসামিরা জানান যতদিন পর্যন্ত তাকে লিখিতভাবে বরখাস্ত না করা হচ্ছে ততদিন পর্যন্ত তিনি মাসিক ভিত্তিতে মজুরি পাবেন। সেই হিসেবে ২০১৮ সালের অক্টোবর থেকে ২০২৪ সালের সেপ্টেম্বর পর্যন্ত মোট ৭৯ লাখ টাকা মজুরি পাওনা।  পাওনা টাকার জন্য আইনজীবীর মাধ্যমে লিগ্যাল নোটিশ পাঠানো হলে তারা কোনো জবাব না দিয়ে বাদীকে হুমকি দেন। তার কাছ থেকে ৫০ কোটি টাকা চাঁদা দাবি করেন। 

ঢাকা/মামুন/ইভা 


সর্বশেষ

পাঠকপ্রিয়