ঢাকা     সোমবার   ৩০ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ১৫ ১৪৩১

শেখ হাসিনা ছেলের রাজনৈতিক ভবিষ্যৎ নষ্ট করেছেন: শফিক রেহমান

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২০, ৩০ সেপ্টেম্বর ২০২৪  
শেখ হাসিনা ছেলের রাজনৈতিক ভবিষ্যৎ নষ্ট করেছেন: শফিক রেহমান

সিনিয়র সাংবাদিক শফিক রেহমান বলেছেন, শেখ হাসিনা তার ছেলের রাজনৈতিক ভবিষ্যৎ নষ্ট করেছেন। এ সময় তিনি দেশের মেধাবী শিক্ষার্থীদের যেন চাকরি হয়, সে বিষয়ে খেয়াল রাখার কথা বলেন। 

সোমবার (৩০ সেপ্টেম্বর) আদালতে এসে এসব কথা বলেন তিনি।

শফিক রেহমান বলেন, ড. ইউনূস যখন জাতিসংঘে তরুণদের নিয়ে বক্তব্য দিয়েছিলেন, তাতে একটা আলাদা ভালো লাগা ছিল। ৫২ সালে মেধাবী শিক্ষার্থীরা ভাষার জন্য জীবন দিয়েছিলেন কিন্তু এবার ব্যাপারটা তা ছিল না। শিক্ষার্থীরা চাকরির জন্য আন্দোলন করেছেন, কারণ চাকরি নেই। এখন যেন এসব মেধাবী শিক্ষার্থীদের চাকরি হয়, সে বিষয়ে খেয়াল রাখতে হবে। সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো দেশের সব খাতে সংস্কার করতে হবে এবং তাতে ছাত্রদের সংশ্লিষ্টতার বিষয়টি নিশ্চিত করতে হবে।

তিনি বলেন, যারা আন্দোলন করেছেন, তারা আজ কোথায়? সরকারকে এটা নিশ্চিত করতে হবে, শিক্ষার্থীরা যেসবের জন্য আন্দোলন করেছে, সেগুলো যেন বাস্তবায়ন করা হয়। গত কয়েক মাসে যাদের চাকরি (সরকারি) দেওয়া হয়েছে, তারা কতটুকু যোগ্যতার ভিত্তিতে পেয়েছেন তা খতিয়ে দেখা হোক।

শেখ হাসিনা তার ছেলের রাজনৈতিক ভবিষ্যৎ নষ্ট করেছেন বলেও মন্তব্য করেন শফিক রেহমান।

এর আগে এদিন ঢাকার অ্যাডিশনাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. মাহবুবুল হকের আদালতে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয়কে অপহরণ ও হত্যাচেষ্টা মামলায় সাজার বিরুদ্ধে আপিল দায়েরের শর্তে আদালতে আত্মসমর্পণ করেন তিনি। শুনানি শেষে আদালত তার বিরুদ্ধে জারি করা গ্রেপ্তারি পরোয়ানা প্রত্যাহার করেন। পাশাপাশি তার সাজা পরোয়ানা স্থগিত করা হয়।
 

মামুন//


সর্বশেষ

পাঠকপ্রিয়