ঢাকা     বুধবার   ০২ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ১৭ ১৪৩১

সাবেক এমপি রউফ-একরামুল করিম, নাসা গ্রুপের চেয়ারম্যান নজরুল ইসলাম গ্রেপ্তার

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:০৫, ২ অক্টোবর ২০২৪   আপডেট: ০৯:২৩, ২ অক্টোবর ২০২৪
সাবেক এমপি রউফ-একরামুল করিম, নাসা গ্রুপের চেয়ারম্যান নজরুল ইসলাম গ্রেপ্তার

কুষ্টিয়া-৪ আসনের সাবেক সংসদ সদস্য আবদুর রউফ, নোয়াখালী-৪ আসনের সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক একরামুল করিম চৌধুরী এবং বাংলাদেশ ব্যাংক অ্যাসোসিয়েশনের সভাপতি ও নাসা গ্রুপের চেয়ারম্যান নজরুল ইসলাম মজুমদারকে গ্রেপ্তার করা হয়েছে।

মঙ্গলবার (১ অক্টোবর) রাতে র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইং থেকে এ তথ্য জানানো হয়েছে।

সাবেক সংসদ সদস্য আবদুর রউফ গ্রেপ্তার: গতকাল রাতে রাজধানীর মিরপুর থেকে গ্রেপ্তার করা হয় কুষ্টিয়া-৪ আসনের সাবেক সংসদ সদস্য আবদুর রউফকে। 

র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল মুনীম ফেরদৌস বিষয়টি নিশ্চিত করেছেন। তার বাড়ি কুষ্টিয়ার কুমারখালী উপজেলার বাঁশগ্রাম গ্রামে।

উল্লেখ্য, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে কুষ্টিয়া-৪ আসন থেকে জয় পান আবদুর রউফ। এর আগে, দশম জাতীয় সংসদ নির্বাচনে একই আসন থেকে আওয়ামী লীগের নৌকা প্রতীকে নির্বাচিত হয়েছিলেন তিনি।

সাবেক এমপি একরামুল করিম চৌধুরী গ্রেপ্তার: নোয়াখালী-৪ আসনের সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক একরামুল করিম চৌধুরীকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

মঙ্গলবার মধ্যরাতে চট্টগ্রামের খুলশি আবদুল মালেক লেনের একটি বাসা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। 

র‌্যাব-৭ চট্টগ্রামের সহকারী পরিচালক শরীফ উল আলম গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, গোপন তথ্যের ভিত্তিতে খবর পেয়ে মহানগরের খুলশী থানাধীন আব্দুল মালেক লেনে অভিযান চালায় র‍্যাবের একটি আভিযানিক দল। পরে একটি বাসা থেকে সাবেক এমপি একরামুল করিম চৌধুরীকে গ্রেপ্তার করা হয়। এ সময় তার কাছ থেকে ২৬ হাজার ২০০ মার্কিন ডলার, ২ হাজার ১০০ সিঙ্গাপুরের মুদ্রা ও বাংলাদেশি ১০ লাখ টাকা উদ্ধার করা হয়েছে।

একরামুল করিম চৌধুরীকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তরের প্রক্রিয়া চলছে বলেও র‌্যাবের এ কর্মকর্তা জানান।

নাসা গ্রুপের চেয়ারম্যান নজরুল ইসলাম গ্রেপ্তার: রাজধানীর গুলশান থেকে এক্সিম ব্যাংকের সাবেক চেয়ারম্যান ও নাসা গ্রুপের চেয়ারম্যান নজরুল ইসলাম মজুমদারকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ।

ডিবির অতিরিক্ত কমিশনার রেজাউল করিম মল্লিক এ তথ্য নিশ্চিত করে বলেন, নজরুল ইসলামের বিরুদ্ধে অনেকগুলো মামলা আছে। তাকে গুলশান থেকে গ্রেপ্তার করে ডিবি কার্যালয়ে নিয়ে আসা হয়েছে।

ঢাকা/কাঞ্চন/রেজাউল/মাকসুদ/ইভা 


সর্বশেষ

পাঠকপ্রিয়