ঢাকা     বুধবার   ০২ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ১৭ ১৪৩১

লিফট বিভ্রাটে ১০ মিনিট আটকা সালাম মুর্শেদী

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:১৮, ২ অক্টোবর ২০২৪  
লিফট বিভ্রাটে ১০ মিনিট আটকা সালাম মুর্শেদী

রিমান্ড শুনানির জন্য এজলাসে তোলার সময় লিফট বিভ্রাটের কারণে আটকা পড়েছেন খুলনা-৪ আসনের সাবেক সংসদ সদস্য আব্দুস সালাম মুর্শেদী। ১০ মিনিট লিফটে আটকে থাকেন তিনি। বুধবার (২ অক্টোবর) বিকেলে ঢাকার সিএমএম আদালতে এ দুর্ঘটনা ঘটে।

বৈষম্যবিরোধী আন্দোলনের সময় পোশাক শ্রমিক রুবেল হত্যার অভিযোগে রাজধানীর আদাবর থানায় দায়ের করা মামলায় বুধবার আব্দুস সালাম মুর্শেদীকে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন তদন্ত কর্মকর্তা আদাবর থানার পরিদর্শক আব্দুল মালেক। বিকেল ৩টা ৫০ মিনিটের দিকে তাকে হাজতখানা থেকে এজলাসে নিয়ে যাওয়া হয়। তাকে লিফটে না নিয়ে সিঁড়ি দিয়ে ৯ তলায় আদালতে নিয়ে যেতে বলেন বিএনপির কয়েকজন আইনজীবী। পুলিশ তাকে লিফটে নিয়ে যাচ্ছিল। তারা লিফটে উঠলে তা বন্ধ হয়ে যায়। সেখানে তারা প্রায় ১০ মিনিট আটকে ছিলেন। পরে একজন চাবি এনে লিফটের গেট খোলেন। এর পর তাকে অন্য একটি লিফটে করে ওপরে তোলা হয়।

ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. আক্তারুজ্জামানের আদালতে রিমান্ডের বিষয়ে শুনানি হয়। সালাম মুর্শেদীর পক্ষে সিনিয়র আইনজীবী এহেসানুল হক সমাজী রিমান্ড বাতিল ও জামিন চেয়ে আবেদন করেন। 

এহেসানুল হক সমাজী বলেন, সালাম মুর্শেদী সবার পরিচিত ও জনপ্রিয় মুখ। ফুটবল খেলার জগতে তার সুনাম রয়েছে। পরে এমপিও নির্বাচিত হন। তাকে গ্রেপ্তার করে একটি হত্যা মামলায় রিমান্ডে নেওয়ার আবেদন করা হয়েছে। মামলায় শতাধিক আসামি। সালাম মুর্শেদী এজাহারের ৯৩ নম্বর আসামি। ন্যায়বিচারের স্বার্থে রিমান্ড বাতিল চেয়ে জামিন প্রার্থণা করছি।

এ আইনজীবী বলেন, সালাম মুর্শেদী ইনভো গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর। তিনি আটকে থাকলে ২২ হাজার কর্মী বেতন পাবেন না। যেকোনোভাবে তিনি ভুক্তভোগী। জামিন পাওয়ার হকদার তিনি। এ মামলা ছাড়া আগে তার বিরুদ্ধে আর কোনো মামলা ছিল না। রিমান্ড বাতিল চেয়ে যে কোনো শর্তে জামিনের প্রার্থণা করছি।

সালাম মুর্শেদীর মেয়ে ব্যারিস্টার শিরিন সালাম বলেন, দুই বছর আগে সালাম মুর্শেদীর হার্ট অ্যাটাক হয়। তার এলার্জি আছে। হঠাৎ করে ওষুধ চেঞ্জ করতে পারেন না।

শুনানিকালে সালাম মুর্শেদীর হাত ধরে দাঁড়িয়ে ছিলেন শিরিন সালাম। এ সময় দুজনকে অশ্রুসিক্ত দেখা যায়। সালাম মুর্শেদীকে দুই দিনের রিমান্ডে নেওয়ার আদেশ দেন আদালত।

মঙ্গলবার (১ অক্টোবর) রাতে রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকা থেকে সালাম মুর্শেদীকে গ্রেপ্তার করে র‍্যাব। পরে তাকে আদাবর থানায় হস্তান্তর করা হয়।

ছাত্র আন্দোলনের সময় ৫ আগস্ট সকাল ১১ টার দিকে রুবেলসহ কয়েকশ মানুষ আদাবর থানাধীন রিং রোড এলাকায় প্রতিবাদী মিছিল বের করেন। এ সময় পুলিশ, আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, শ্রমিক লীগ, তাঁতি লীগ, কৃষক লীগ, মৎস্যজীবী লীগের নেতাকর্মীরা গুলি চালান। এতে রুবেল গুলিবিদ্ধ হয়ে মারা যান। এ ঘটনায় ২২ আগস্ট আদাবর থানায় মামলা করেন রুবেলের বাবা রফিকুল ইসলাম। 

মামুন/রফিক


সর্বশেষ

পাঠকপ্রিয়