ঢাকা     শুক্রবার   ০৪ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ১৯ ১৪৩১

কারাগারে সালাম মুর্শেদী, চিকিৎসা ও ডিভিশন দেওয়ার নির্দেশ

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৫৫, ৪ অক্টোবর ২০২৪  
কারাগারে সালাম মুর্শেদী, চিকিৎসা ও ডিভিশন দেওয়ার নির্দেশ

বৈষম্যবিরোধী আন্দোলনের সময় পোশাক শ্রমিক রুবেল হত্যার অভিযোগে রাজধানীর আদাবর থানায় দায়ের করা মামলায় গ্রেপ্তার খুলনা-৪ আসনের সাবেক সংসদ সদস্য আব্দুস সালাম মুর্শেদীকে রিমান্ড শেষে কারাগারে পাঠানো হয়েছে।

শুক্রবার (৪ অক্টোবর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাইফুদ্দীন হোসাইনের আদালত শুনানি শেষে জামিন আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

দুই দিনের রিমান্ড শেষে শুক্রবার সালাম মুর্শেদীকে আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা আদাবর থানার পরিদর্শক আব্দুল মালেক।

সালাম মুর্শেদীর আইনজীবী এহেসানুল হক সমাজী সাংবাদিকদের বলেছেন, দুই দিনের রিমান্ড শেষে সালাম মুর্শেদীকে আদালতে হাজির করা হয়েছে। আমরা তিনটি আবেদন করেছি—জামিন, স্বাস্থ্যগত বিষয় বিবেচনা করে চিকিৎসা এবং তার সামাজিক মর্যাদা বিবেচনা করে ডিভিশন দেওয়া। আদালত জামিন আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন। কারাবিধি অনুযায়ী কারা কর্তৃপক্ষকে ডিভিশন ও চিকিৎসা দেওয়ার নির্দেশ দিয়েছেন আদালত।

গত ২ অক্টোবর সালাম মুর্শেদীর দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। এর আগে ১ অক্টোবর রাতে রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে র‍্যাব। পরে তাকে আদাবর থানায় হস্তান্তর করা হয়।

ছাত্র আন্দোলনের সময় গত ৫ আগস্ট সকাল ১১টার দিকে রুবেলসহ কয়েকশ মানুষ আদাবর থানাধীন রিং রোড এলাকায় প্রতিবাদী মিছিল বের করেন। এ সময় পুলিশ, আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, শ্রমিক লীগ, তাঁতি লীগ, কৃষক লীগ, মৎস্যজীবী লীগের নেতাকর্মীরা গুলি চালান। এতে রুবেল গুলিবিদ্ধ হয়ে মারা যান। এ ঘটনায় ২২ আগস্ট আদাবর থানায় মামলা করেন রুবেলের বাবা রফিকুল ইসলাম। 

মামুন/রফিক


সর্বশেষ

পাঠকপ্রিয়