ঢাকা     সোমবার   ০৭ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ২২ ১৪৩১

সরকারের অনেক নির্দেশ অমান্য করেছি, আদালতকে সাবেক সচিব আমিনুল

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৪৮, ৭ অক্টোবর ২০২৪   আপডেট: ১৮:৪৯, ৭ অক্টোবর ২০২৪
সরকারের অনেক নির্দেশ অমান্য করেছি, আদালতকে সাবেক সচিব আমিনুল

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সাবেক সিনিয়র সচিব আমিনুল ইসলাম খান আদালতে বলেছেন, আপনিও (আদালত) জানেন প্রজাতন্ত্রের কর্মচারী হিসেবে সরকারের নির্দেশিত আদেশ পালন করতে হয়। সরকারের একজন সাধারণ কর্মকর্তা হয়ে অনেক নির্দেশ অমান্য করেছি। 

সোমবার (৭ অক্টোবর) ঢাকার অ্যাডিশনাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাহবুবুল হকের আদালতে যুবদল নেতা শামীম হত্যা মামলায় রিমান্ড শুনানিতে আদালতে তিনি এ কথা বলেন তিনি।

এদিন বিকেলে এনবিআরের সাবেক চেয়ারম্যান মো. নজিবুর রহমান ও তাকে আদালতে হাজির করে তদন্ত কর্মকর্তা পল্টন মডেল থানার উপ-পরিদর্শক তন্ময় কুমার বিশ্বাস ১০ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন। এ সময় রাষ্ট্রপক্ষে ডিএমপির প্রসিকিউশন বিভাগের পরিদর্শক আসাদুজ্জামান আসামির রিমান্ড চেয়ে আদালতকে বলেন, তাকে এ মামলায় সন্দিগ্ধ আসামি হিসেবে গ্রেপ্তার করা হয়েছে। মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে তাকে রিমান্ডে নেয়া প্রয়োজন। 

রাষ্ট্রপক্ষে সহযোগিতা করেন বিএনপিপন্থী আইনজীবী ওমর ফারুক ফারুকী। তিনিও রিমান্ড মঞ্জুরের পক্ষে শুনানি করেন।

এরপর আদালতের অনুমতি নিয়ে কথা বলেন আমিনুল ইসলাম। তিনি বলেন, আমি এই সরকারের আমলে ১৫ বছর না, ৯ বছর চাকরি করেছি। ২০১৪ সালের ১ এপ্রিল থেকে ২০২৩ সালের ৩০ মার্চ পর্যন্ত চাকরিতে ছিলাম। আর জননিরাপত্তা বিভাগে ছিলাম মাত্র ৫ মাস। আপনিও (আদালত) জানেন প্রজাতন্ত্রের কর্মচারী হিসেবে সরকারের নির্দেশিত আদেশ পালন করতে হয়। সরকারের একজন সাধারণ কর্মকর্তা হয়ে অনেক নির্দেশ অমান্য করেছি।

আমিনুল ইসলাম বলেন, অবসরে যাওয়ার পর কোনো ধরনের লাভজনক পদে চাকরি করিনি।

এ সময় এজলাসে থাকা বিএনপিপন্থি আইনজীবীরা চিৎকার শুরু করলে তিনি আর কথা বলেননি। পরে আদালত আসামিদের ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

মামুন//


সর্বশেষ

পাঠকপ্রিয়