ঢাকা     মঙ্গলবার   ০৮ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ২৩ ১৪৩১

জামিনে মুক্ত সাবের হোসেন চৌধুরী

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:১২, ৮ অক্টোবর ২০২৪   আপডেট: ১৯:১২, ৮ অক্টোবর ২০২৪
জামিনে মুক্ত সাবের হোসেন চৌধুরী

পৃথক ছয় মামলায় জামিন পেয়ে হাজতখানা থেকে মুক্ত হয়েছেন সাবেক পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তনমন্ত্রী সাবের হোসেন চৌধুরী। 

মঙ্গলবার (৮ অক্টোবর) সন্ধ্যা ৬টা ২৫ মিনিটের দিকে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের হাজতখানা থেকে মুক্ত হন সাবের হোসেন চৌধুরী। এর পর তিনি ব্যক্তিগত গাড়িতে করে আদালত চত্ত্বর ছেড়ে যান।

এর আগে রাজধানীর পল্টন মডেল থানার দুটি হত্যা মামলা এবং খিলগাঁও থানার দুটি হত্যা ও দুটি হত্যাচেষ্টার মামলায় জামিন পান সাবের হোসেন চৌধুরী।

মঙ্গলবার পল্টন থানার একটি হত্যা মামলায় রিমান্ড শেষ না করেই সাবের হোসেন চৌধুরীকে আদালতে হাজির করে পুলিশ। সাবের হোসেন চৌধুরীর অসুস্থতার কথা উল্লেখ করে আদালতে প্রতিবেদন দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা পল্টন মডেল থানার উপ-পরিদর্শক নাজমুল হাচান। এর পর তার আইনজীবী মোরশেদ আলম শাহীন ছয় মামলায় জামিন চেয়ে আবেদন করেন। রাষ্ট্রপক্ষ জামিনের বিরোধিতা করে। উভয় পক্ষের শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মেহেদী হাসানের আদালত খিলগাঁও থানার চার মামলায় তার জামিন মঞ্জুর করেন। এছাড়া, পল্টন মডেল থানার পৃথক দুই হত্যা মামলায় ঢাকার অ্যাডিশনাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. জিয়াদুর রহমানের আদালত তার জামিন দেন।

গত ৬ অক্টোবর সন্ধ্যায় রাজধানীর গুলশান থেকে সাবের হোসেন চৌধুরীকে গ্রেপ্তার করা হয়। পরদিন বিএনপির কর্মী মকবুল হোসেন হত্যার মামলায় তার পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

মামুন/রফিক


সর্বশেষ

পাঠকপ্রিয়