ঢাকা     সোমবার   ২১ অক্টোবর ২০২৪ ||  কার্তিক ৫ ১৪৩১

গৃহকর্মীকে নির্যাতন, গৃহকর্ত্রী রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৫৬, ২০ অক্টোবর ২০২৪  
গৃহকর্মীকে নির্যাতন, গৃহকর্ত্রী রিমান্ডে

রাজধানীর বসুন্ধরা এলাকায় ১৩ বছরের এক গৃহকর্মীকে নির্যাতনের মামলায় গৃহকর্ত্রী দিনাত জাহান আদরের একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

রোববার (২০ অক্টোবর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আফনান সুমীর আদালত শুনানি শেষে রিমান্ডের আদেশ দেন।

এর আগে, মামলার তদন্ত কর্মকর্তা ভাটারা থানার আদালতের সাধারণ নিবন্ধন শাখার সাব-ইন্সপেক্টর ওবায়দুল হক তার পাঁচ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন। আসামিপক্ষের আইনজীবী ঢাকা আইনজীবী সমিতির সদস্য সচিব নজরুল ইসলাম রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন। রাষ্ট্রপক্ষ এর বিরোধিতা করে।

শুনানি শেষে আদালত তার এক দিনের রিমান্ডের আদেশ দেন। এর আগে, গৃহকর্মীকে নির্যাতনের ঘটনায় তার মা আফিয়া বেগম শনিবার ভাটারা থানায় মামলা করেন।

মামলায় অভিযোগ করা হয়, ওই গৃহকর্মী তিন বছর আগে ২০২১ সালের ১ জুন দিনাত জাহান আদরের বসুন্ধরার বাসায় মাসিক ১০ হাজার টাকা বেতনে কাজের বুয়া হিসেবে কাজ শুরু করে। এরপর থেকে গৃহকর্মীকে দিনাত তার মায়ের দেখা করতে দেয়নি। বিভিন্ন সময় আফিয়া বেগম ফোনে মেয়ের সঙ্গে কথা বলতে চাইলেও দেয়নি। বিবাদীর কাছে তার বাসার ঠিকানা চাইলেও সে আমাকে তার বাসার ঠিকানা দেয়নি। ১৯ অক্টোবর ভাটারা থানা পুলিশের মাধ্যমে আফিয়া বেগম সংবাদ পান, তার মেয়েকে আসামিরা শারীরিকভাবে মারধর করে ও শরীরের বিভিন্ন স্থানে আগুনের ছ্যাঁকা দিয়ে জখম করেছেন। এরপর পুলিশ তার মেয়েকে উদ্ধার করে দিনাত জাহানকে আটক করে।

আফিয়া বেগমের অভিযোগ, আসামিরা তার মেয়েকে মুখে, হাতে-পায়ে, পিঠসহ শরীরের বিভিন্ন স্থানে বেত্রাঘাত ও আগুনের ছ্যাঁকা দিয়ে নির্মম নির্যাতন করেছে। 

ঢাকা/মামুন/এনএইচ


সর্বশেষ

পাঠকপ্রিয়