ঢাকা     বুধবার   ২৩ অক্টোবর ২০২৪ ||  কার্তিক ৭ ১৪৩১

পিআইওর স্বাক্ষর জালিয়াতি করে অ্যাক্রেডিটেশন কার্ড তৈরি ভুয়া সাংবাদিকের!

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৫৩, ২২ অক্টোবর ২০২৪   আপডেট: ২১:৫৩, ২২ অক্টোবর ২০২৪
পিআইওর স্বাক্ষর জালিয়াতি করে অ্যাক্রেডিটেশন কার্ড তৈরি ভুয়া সাংবাদিকের!

আর্থিকসহ নানা অনিয়মের কারণে মোহাম্মদ আলী (আবির) নামে একজন ভুয়া সাংবাদিকের প্রেস অ্যাক্রেডিটেশন কার্ড বাতিল করেছে তথ্য অধিদপ্তর। এরপর অধিদপ্তরের প্রধান তথ্য কর্মকর্তার (পিআইও) স্বাক্ষর জালিয়াতি করে একই নম্বরের নকল প্রেস অ্যাক্রেডিটেশন কার্ড তৈরি করেন তিনি।

রোববার (২০ অক্টোবর) নিউজ টু নারায়ণগঞ্জ ডটকমের সম্পাদক ও প্রকাশকের কাছে এ জবাব চেয়েছে তথ্য অধিদপ্তর। মোহাম্মদ আলী (আবির) নামসর্বস্ব নিউজ টু নারায়ণগঞ্জ ডটকমের চিফ রিপোর্টার।

চিঠির অনুলিপি অতিরিক্ত উপপুলিশ কমিশনারসহ (সচিবালয়) সংশ্লিষ্টদেরও পাঠানো হয়েছে।

চিঠিতে বলা হয়, নিউজ টু নারায়ণগঞ্জ ডটকম-এর চিফ রিপোর্টার মোহাম্মদ আলীর (আবির) বিরুদ্ধে বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরামের (বিএসআরএফ) ২৯ সেপ্টেম্বর লিখিত অভিযোগ, বিভিন্ন মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা ও তথ্য অধিদপ্তরের ফটোগ্রাফারসহ বিভিন্ন ব্যক্তির মৌখিক, লিখিত ও আর্থিক লেনদেনের অভিযোগ যাচাই করা হয়। গত ২ অক্টোবর তার বিরুদ্ধে প্রমাণ পাওয়া গেলে প্রেস অ্যাক্রেডিটেশন কার্ড (অস্থায়ী ৬৪৩৫) বাতিল করা হয়। পরে তিনি প্রধান তথ্য কর্মকর্তার স্বাক্ষর জালিয়াতির মাধ্যমে একই নম্বরের নকল প্রেস অ্যাক্রেডিটেশন কার্ড তৈরি করেন।

এ কার্যকলাপের জন্য কেন তার বিরুদ্ধে প্রেস অ্যাক্রেডিটেশন নীতিমালা অনুযায়ী প্রশাসনিক ব্যবস্থা গ্রহণসহ নিউজ টু নারায়ণগঞ্জ ডটকমের নিবন্ধন বাতিলের সুপারিশ করা হবে না তার লিখিত জবাব এ পত্র পাওয়ার ৭ দিনের মধ্যে দিতে বলা হয়েছে।

ঢাকা/হাসান/এনএইচ


সর্বশেষ

পাঠকপ্রিয়