ঢাকা     বৃহস্পতিবার   ২৪ অক্টোবর ২০২৪ ||  কার্তিক ৮ ১৪৩১

ম খা আলমগীরসহ ৭ জ‌নের বিরু‌দ্ধে দুদ‌কের মামলা

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৫২, ২৩ অক্টোবর ২০২৪  
ম খা আলমগীরসহ ৭ জ‌নের বিরু‌দ্ধে দুদ‌কের মামলা

সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ও ফারমার্স ব্যাংকের সাবেক চেয়ারম্যান ড. মহিউদ্দিন খান আলমগীরসহ সাত জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। বুধবার (২৩ অক্টোবর) মামলাটি দায়ের করেন দুদকের উপ-পরিচালক সৈয়দ আতাউল কবির।

আসামিদের বিরুদ্ধে এজাহারে পরস্পর যোগসাজশে ফারমার্স ব্যাংকের ৮ কোটি ৮৬ লাখ টাকা আত্মসাৎ ও মানি লন্ডারিংয়ের অভিযোগ আনা হয়েছে।

অন্য আসামিরা হলেন- আর সি এল প্লাস্টিক ইন্ড্রাস্ট্রিজের মালিক রাশেদুল হক চিশতি, মোহাম্মদ ফারুক, মো. হিরন রহমান, মো. ইব্রাহিম খান, ফারমার্স ব্যাংক তথা বর্তমানে পদ্মা ব্যাংকের জামালপুরের বকশীগঞ্জ শাখার প্রধান মাসুদুর রহমান খান এবং একই শাখার সাবেক সহকারী অফিসার মো. ফখরুজ্জামান।

দুদক জানায়, আসামিরা পরস্পর যোগসাজশে অপরাধ লব্ধ আয়ের অবৈধ প্রকৃতি, উৎস, অবস্থান, মালিকানা ও নিয়ন্ত্রণ গোপন করে সন্দেহজনক লেনদেন করেছেন। ফলে তাদের বিরুদ্ধে মানিলন্ডারিংয়ের মাধ্যমে সাবেক ফারমার্স ব্যাংকের ৮ কোটি ৮৬ লাখ টাকার সন্দেহজনক লেনদেন এবং আত্মসাতের মাধ্যমে গোপন, স্থানান্তর, রূপান্তর ও হস্তান্তর করে মানিলন্ডারিং প্রতিরোধ আইনে শাস্তিযোগ্য অপরাধ করেছেন।

সাবেক এম‌পি এম. এ. জাহেরকে নো‌টিস দে‌বে দুদক

কু‌মিল্লা-৫ আসনের সাবেক এম‌পি এম. এ. জাহেরের অবৈধ সম্প‌দের অনুসন্ধান কর‌বে দুর্নী‌তি দমন ক‌মিশন। এজন‌্য তা‌কে দু’এক‌দি‌নের ম‌ধ্যে দুর্নীতি দমন কমিশন আইন ২০০৪ এর ২৬ (১) ধারামতে সম্পদ বিবরণী দাখিলের নোটিস দেওয়া হ‌বে। বুধবার সা‌বেক এম‌পি জা‌হেরের সম্পদ বিবরণী জারির সিদ্ধান্ত অনুমোদন ক‌রে‌ছে ক‌মিশন।
 

নঈমুদ্দীন/এনএইচ


সর্বশেষ

পাঠকপ্রিয়