ঢাকা     বুধবার   ২৩ অক্টোবর ২০২৪ ||  কার্তিক ৭ ১৪৩১

জা‌লিয়া‌তি ও টাকা পাচার

চৌধুরী নাফিজ সরাফাত‌কে দুদ‌কে তলব

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৫৯, ২৩ অক্টোবর ২০২৪   আপডেট: ২০:০০, ২৩ অক্টোবর ২০২৪
চৌধুরী নাফিজ সরাফাত‌কে দুদ‌কে তলব

ফাইল ছবি

পদ্মা ব্যাংক লিমিটেডের সাবেক চেয়ারম্যান চৌধুরী নাফিজ সরাফাত‌কে তলব ক‌রে‌ছে দুর্নী‌তি দমন ক‌মিশন। বৃহস্প‌তিবার (২৪ অক্টোবর) সকা‌লে দুদ‌কের প্রধান কার্যাল‌য়ে হা‌জির হ‌য়ে বিপুল পরিমাণ অর্থ আত্মসাৎ ও মানি লন্ডারিংয়ের অভিযোগের বিষ‌য়ে বক্তব‌্য দি‌তে বলা হ‌য়ে‌ছে।

গত ১৬ অক্টোবর দুদ‌কের উপ-পরিচালক (মানি লন্ডারিং) মো. মাসুদুর রহমান পদ্মা ব্যাংক লিমিটেডের সাবেক চেয়ারম্যান চৌধুরী নাফিজ সরাফাত‌কে ক‌মিশ‌নে হা‌জির হ‌তে নো‌টিস দেয়।

নো‌টি‌সে বলা হয়, চৌধুরী নাফিজ সরাফাতের বিরুদ্ধে ঘুষ, দুর্নীতি, জালিয়াতি ও ক্ষমতার অপব্যবহার করে গ্রাহকের সাথে প্রতারণা ও নিজেদের মাধ্যমে একে অপরের যোগসাজশে বিপুল পরিমাণ অর্থ আত্মসাৎ ও মানি লন্ডারিংয়ের অভিযোগ র‌য়ে‌ছে। আগামী ২৪ অক্টোবর সকাল ১০টায় দুদক কার্যালয়ে উপস্থিত হয়ে জবাব দিতে তাকে বলা হয়। 

এর আগে, পদ্মা ব্যাংক লিমিটেডের সাবেক চেয়ারম্যান চৌধুরী নাফিজ সরাফাতসহ অন‌্যান‌্য সহ‌যোগী‌দের বিরু‌দ্ধে ক্ষমতার অপব‌্যবহার ক‌রে ভুয়া ঋণ প্রদান, জাল জা‌লিয়া‌তি, গ্রাহকের সাথে প্রতারণাসহ ও নিজেদের মাধ্যমে একে অপরের যোগসাজশে অবৈধ সম্পদ অর্জন, না‌মে-বেনামে সম্পদ বি‌দে‌শে পাচা‌রের অভি‌যোগ উঠ‌লে দুর্নী‌তি দমন ক‌মিশন বিষয়‌টি আম‌লে নেয়। তার ও সহ‌যোগী‌দের বিরু‌দ্ধে অনুসন্ধানপূর্বক প্রতিবেদন দাখিলের জন্য জন্য দুদ‌কের উপ-পরিচালক (মানি লন্ডারিং) মো. মাসুদুর রহমান ও মো. মোস্তাফিজুর রহমান এবং উপ-সহকারী পরিচালক মুহাম্মদ রাকিব উদ্দিন মিনহাজের নেতৃত্বে ৩ সদস্য বিশিষ্ট অনুসন্ধান টিম গঠন করা হয়।

নঈমুদ্দীন/এনএইচ


সর্বশেষ

পাঠকপ্রিয়