ঢাকা     বৃহস্পতিবার   ২৪ অক্টোবর ২০২৪ ||  কার্তিক ৮ ১৪৩১

অবৈধ সম্পদ: সাবেক ডিএমপির ডিবি প্রধান হারুনকে দুদ‌কে তলব

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৪৫, ২৪ অক্টোবর ২০২৪   আপডেট: ১৮:৪৮, ২৪ অক্টোবর ২০২৪
অবৈধ সম্পদ: সাবেক ডিএমপির ডিবি প্রধান হারুনকে দুদ‌কে তলব

হারুন-অর-রশীদ। ফাইল ছবি

বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে দেশে-বি‌দে‌শে গা‌ড়ি, বা‌ড়িসহ কোটি কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) সাবেক প্রধান মোহাম্মদ হারুন-অর-রশীদকে তলব ক‌রে‌ছে দুর্নী‌তি দমন ক‌মিশন। আগামী ৩১ অক্টোবর সকাল সা‌ড়ে ৯টায় দুর্নীতি দমন কমিশনের প্রধান কার্যাল‌য়ে হা‌জির হ‌তে বলা হ‌য়ে‌ছে।

বৃহস্প‌তিবার (২৪ অক্টোবর) ক‌মিশ‌নের উপ-পরিচালক মুহাম্মদ জয়নাল আবেদীন তাকে তলব ক‌রে এই নো‌টিশ দেন।

নো‌টিশটি তার বর্তমান ঠিকানায় (বাসা-২৬/এফ, রোড নম্বর-২০, সেক্টর-৩, উত্তরা, ঢাকা) এবং স্থায়ী ঠিকানায় (গ্রাম: হোসেনপুর, থানা-মিঠামইন, জেলা-কিশোরগঞ্জ) পাঠা‌নো হ‌য়ে‌ছে।

আরো পড়ুন:

মোহাম্মদ হারুন-অর-রশীদকে উদ্দেশ্য ক‌রে চি‌ঠি‌তে বলা হয়, ‘বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে দেশে-বি‌দে‌শে গা‌ড়ি, বা‌ড়িসহ কোটি কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ র‌য়ে‌ছে। এ অবস্থায় উল্লিখিত অভিযোগের বিষয়ে আপনার বক্তব্য দিতে আগামী ৩১ অক্টোবর সকাল সা‌ড়ে ৯টায় (দুর্নীতি দমন কমিশন, প্রধান কার্যালয়, ১ সেগুনবাগিচা, ঢাকা) প্রয়োজনীয় রেকর্ডপত্রসহ (যদি থাকে) হাজির হওয়ার জন্য আপনাকে অনুরোধ করা হলো।’

‘নির্ধারিত সময়ে উপস্থিত হয়ে বক্তব্য দিতে ব্যর্থ হলে বর্ণিত অভিযোগ সংক্রান্ত বিষয়ে আপনার (মোহাম্মদ হারুন-অর-রশীদ) কোনো বক্তব্য নেই’, মর্মে গণ্য করা হবে ব‌লেও চি‌ঠি‌তে জানা‌নো হ‌য়ে‌ছে।

দুদক জানায়, মোহাম্মদ হারুন-অর-রশীদ পুলিশের দায়িত্ব থাকাকা‌লে ক্ষমতার অপব‌্যবহার ক‌রে বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে কোটি কোটি টাকার অবৈধ সম্পদ অর্জন ক‌রে‌ছে। এই অভিযোগ খ‌তি‌য়ে দেখ‌তে দুদ‌কের উপপরিচালক মুহাম্মদ জয়নাল আবেদীনের নেতৃতে চার সদস্য বিশিষ্ট একটি অনুসন্ধান টিম গঠন করা হয়েছে। ক‌মি‌টি তার অবৈধ সম্প‌দের খোঁজে অনুসন্ধান চা‌লি‌য়ে যা‌চ্ছে। এরই ধারাবা‌হিকতায় মোহাম্মদ হারুন-অর-রশীদকে জিজ্ঞাসাবা‌দের জন‌্য ডাকা হ‌য়ে‌ছে।

উল্লেখ্য, মোহাম্মদ হারুন-অর-রশীদ শেখ হা‌সিনা স‌রকা‌রের পত‌নের পর থে‌কে আত্ম‌গোপ‌নে র‌য়ে‌ছেন।

/নঈমুদ্দীন/সাইফ/

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়