ঢাকা, বুধবার, ৯ শ্রাবণ ১৪২৬, ২৪ জুলাই ২০১৯
Risingbd
সর্বশেষ:

আড়ালে থেকে ওয়ার্নারের কৃতজ্ঞতা

ইয়াসিন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০১-১৯ ৯:১৫:৩৯ পিএম     ||     আপডেট: ২০১৯-০১-১৯ ১১:০২:৫৫ পিএম
আড়ালে থেকে ওয়ার্নারের কৃতজ্ঞতা
Voice Control HD Smart LED

ইয়াসিন হাসান, সিলেট থেকে : তাসকিনের বলে মিথুনের ক্যাচ নিলেন লং অফে। বল আন্ডারআর্ম করে ছুড়ে মারলেন। উইকেট প্রাপ্তিতে কোনো উচ্ছ্বাস নেই। বরং মুখের অবয়ব দেখে মনে হচ্ছিল খুব তেঁতে আছেন সিলেটের অধিনায়ক ডেভিড ওয়ার্নার।

১৯৪ রানের পুঁজি নিয়ে দারুণ লড়াইয়ের পরও ম্যাচ হার নিশ্চিত ততক্ষণে। বাজে বোলিং, একাধিক ক্যাচ মিসে ওয়ার্নারের মেজাজ তখন চরমে। কিন্তু ক্ষেপে লাভ কি? নতুন করে আবার ফিল্ডিং সাজানো শুরু করলেন। পেশাদারিত্বের পুরো ছাপ রাখলেন শেষ বল পর্যন্ত। রংপুরের কাছে সিলেট হারল ৪ উইকেটে। হাসিমুখেই হার বরণ করেছেন। কিন্তু বোঝা গেল বিপিএলের অর্জনে একদমই খুশি নন অস্ট্রেলীয় ক্রিকেটার।

ম্যাচ শেষে আড়ালেই থাকলেন ওয়ার্নার। সামনে এলেন না। সিলেটে বিপিএলে শেষ ম্যাচ খেলার পর সংবাদ সম্মেলনে আসলেন ৪ উইকেট নেওয়া তাসকিন। ১৪ উইকেট নিয়ে এখন পর্যন্ত বিপিএলের সেরা বোলার আসায় খুশি অনেকেই। তবে উপস্থিত গণমাধ্যমের চোখ খুঁজছিল ওয়ার্নারকে!

কেন আসেননি সেই ব্যাখ্যা নেই। দল হেরেছে। ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে সিলেট প্রথম ম্যাচ হারের পর নিজেই হাসিমুখে চলে এসেছিলেন সংবাদ সম্মেলনে। দলের বিপর্যয়ে গণমাধ্যম সামলে নেওয়াই তো নেতার কাজ। সেদিন নেতার পারফরম্যান্সে পেয়েছিলেন লেটার মার্ক। কিন্তু আজ পাশও করতে পারলেন না! বোঝা যাচ্ছিল, গণমাধ্যম এড়িয়ে যাওয়া এ মুহূর্তে সবচেয়ে বুদ্ধিমানের কাজ!

বল বিকৃতির অভিযোগে ওয়ার্নারকে এক বছরের জন্য নিষিদ্ধ করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। এমনকি ঘরোয়া ক্রিকেটেও তাকে খেলার সুযোগ দেয়নি তারা। ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে খেলার সুযোগ থাকায় এসেছিলেন বিপিএল খেলতে। কিন্তু বিপিএলের মাঝপথে ওয়ার্নার দেশে ফেরার সিদ্ধান্ত নেওয়ায় অনেক প্রশ্ন জমা হয়েছে। আনুষ্ঠানিকভাবে ক্রিকেট অস্ট্রেলিয়া এবং সিলেট সিক্সার্স জানিয়েছে, কনুইয়ের চোটের কারণে দেশে ফিরছেন ওয়ার্নার।

 



আনুষ্ঠানিক সেই ব্যাখ্যা দেওয়া হয়েছে দুদিন আগে। অথচ ওই চোট নিয়েই দুদিন পুরোদমে খেলেছেন অসি ব্যাটসম্যান। ২২ গজে ব্যাটিং করেছেন, মাঠে পুরোটা সময় ফিল্ডিং করেছেন, দলকে নেতৃত্ব দিয়েছেন। অবশ্য আনুষ্ঠানিক বিবৃতিতে সিলেট সিক্সার্সের অধিনায়ক নিজের চোট নিয়ে বলেছিলেন,‘চোট আগেই ছিল। কনুইয়ের সন্ধিতে তরল জমেছে। ব্যথানাশক ওষুধ খেয়েছি। কিন্তু হাতের ফোলা কমছে না। তাই ক্রিকেট অস্ট্রেলিয়ার পরামর্শে দেশে ফিরছি। ডাক্তার সেখানেই দেখবেন, এরপর সিদ্ধান্ত নেবেন অস্ত্রোপচার করাতে হবে কি না।’

চোট নিয়ে দেশে ফিরছেন আগামীকাল রাতেই। সিলেটে আজ রাত কাটাবেন। ঢাকার উদ্দেশে আগামীকাল সকালে সিলেট ছাড়বে স্বাগতিক দল। দেশের জার্সিতে নির্বাসিত হওয়ার পর আইপিএলের দরজা বন্ধ হয় তার। খেলার ‍সুযোগ হয়নি পাকিস্তান সুপার লিগেও। সেখানে বিসিবি তার অংশগ্রহণে কোনো বাধা রাখেনি। প্রথমবারের মতো বিপিএল খেলেছেন ওয়ার্নার। কিন্তু শুরুর অভিজ্ঞতা খুব ভালো হয়নি। দল সাত ম্যাচে হেরেছে পাঁচটিতে। জিতেছে মাত্র দুটি। তবুও বিপিএল খেলার সুযোগ পাওয়ায় খুব খুশি। এজন্য বিসিবিকে পুরস্কার বিতরণী মঞ্চে ধন্যবাদ জানাতে ভুল করেননি অসি ক্রিকেটার।  

‘এখানকার ক্রিকেট উন্মাদনা দারুণ। আমাকে এখানে খেলতে অনুমতি দেওয়ায় বিসিবিকে ধন্যবাদ। এখানে খেলে সত্যিই খুব ভালো লাগছে। যে সহযোগীতা এবং সমর্থন পেয়েছি তার জন্য ধন্যবাদ।’

দলের পারফরম্যান্সে সন্তুষ্ট না হওয়া ওয়ার্নার সিলেটকে ভালো করার পরামর্শ দিয়েছেন যাবার বেলায়, ‘আমাদের ডেপথ বোলিং ভালো করতে হবে। ফিল্ডিংয়ে উন্নতি দরকার। যেকোনো পরিস্থিতিতে মানিয়ে নিতে হবে। বিশেষ করে ক্যাচ মিস করা যাবে না। আমরা ঢাকায় এবং চিটাগংয়ে সবগুলো ম্যাচ জয়ের চেষ্টা করব।’

আক্রমণাত্মক ব্যাটিং, ধ্রুপদী ফিল্ডিং আর আগ্রাসী অধিনায়কত্বে ওয়ার্নার দারুণ। বিপিএলেও সেই ছাপ রেখেছেন। সাত ম্যাচে রান করেছেন ২২৩। পরপর দুই ম্যাচে করেছেন ৬৩ ও ৬১। অর্ধশত রানের ইনিংস আছে আরো একটি, ৫৯। ব্যাটিংয়ে কিছুটা হলেও দর্শক মাতিয়েছেন। নিশ্চিতভাবেই তার অভাব অনুভব করবে সিলেট, বিপিএল।



রাইজিংবিডি/সিলেট/১৯ জানুয়ারি ২০১৯/ইয়াসিন/পরাগ

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge