ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

সালতামামি

২০২৩-এ ছিল ট্রেন্ডি বটমওয়ারের রাজত্ব

লাইফস্টাইল ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩৬, ১৫ ডিসেম্বর ২০২৩   আপডেট: ১১:৫৯, ২৫ ডিসেম্বর ২০২৩
২০২৩-এ ছিল ট্রেন্ডি বটমওয়ারের রাজত্ব

২০২৩ সাল জুড়ে নারীর ফ্যাশনে জায়গা করে নিয়েছিল বিভিন্ন ধরনের বটমস। শুধুমাত্র বটমওয়ারে পরিবর্তন এনেই ট্রেন্ডি স্টাইল স্টেটমেন্ট তৈরি করতে দেখা গেছে এই বছরে। মোটকথা ফ্যাশনিস্তারা পোশাকের প্রধান অনুসঙ্গে পরিণত করেছিল বটমওয়ারকে।

পালাজ্জো, স্কার্ট, লেগিংস, কুলোটস, হারেম কিংবা ফরমাল প্যান্ট ছিলো বটমওয়ারের তালিকায়। ২০২৩ এ দেখা গেছে বটমওয়ারে নানা কাট ছাট। প্রাধান্য দেওয়া হয়েছিল আরাম আর স্টাইলে।

টপ বা টিশার্টের সাথে পরতে দেখা গেছে হারেম প্যান্ট। রিল্যাক্স ক্যাজুয়াল ভাইব ফুটিয়ে তুলতে কিশোরী ও তরুণীরা এই স্টাইল চর্চা করেছে। তারুণ্যের বোহেমিয়ান লুক ফুটিয়ে তুলতে হারেম প্যান্টের সঙ্গে পছন্দসই টপ ইন করে কাঁধে রঙিন ঝোলা ব্যাগের ব্যবহারও ছিলো চোখে পড়ার মতো।

হারেম প্যান্ট

হলিডে ডেসটিনেশন থেকে রিসোর্ট লুক ফুটিয়ে তুলতে নারীরা বেছে নিয়েছিলেন মানানসই স্কার্টের সঙ্গে পছন্দসই টপস।  তরুণীরা স্বাচ্ছন্দ্যে কামিজের সঙ্গে মিলিয়ে পরেছেন স্কার্ট।

অফিস গোয়িং লুকের জন্য জনপ্রিয়তা পেয়েছিল কুলোটস প্যান্ট। 
স্ট্রেইট-কাট ও বেল-বটম স্টাইল পালাজ্জো বেছে নেওয়া হয়েছিল ঘরে পরার জন্য। ঘরে বটমওয়ার হিসেবে আরামকেই বরাবরের মতো রাখা হয়েছিল প্রথম বিবেচনায়। ‘নো মেকআপ’ লুকের সঙ্গে বাহারি প্রিন্টের বটমওয়ার মেলানো হয়েছে বছরজুড়ে।

ভিসকোস, কটন-ব্লেন্ড ও ক্রেপ সিল্কের তৈরি বটমওয়ারে ছিল ট্রেন্ডি প্রিন্ট। নারীদের বটমস্টাইলে যুক্ত ছিল সাইড পকেট, স্ট্যান্ডার্ড ফিট, ইলাস্টিকেটেড ওয়েইস্ট-লাইন, বেল্ট ও ট্যাসেল-কর্ড। 

কুলোট প্যান্ট

২০২৩ এ বিশ্বফ্যাশনে ২০০০-এর দশকের ফ্যাশন ভাবনার প্রাধান্য ছিল। ট্রাউজার, পিন স্ট্রাইপ প্যান্ট, কার্গোর প্যান্ট, চামড়ার প্যান্ট, ওয়াইড লেগ জিন্স আর ডেনিম স্কার্ট সেই ভাবনার ফসল। দেখা গেছে ওয়াইড লেগ ট্রাউজারের দীর্ঘ দাপট। লুজ টপারের সঙ্গে মিলিয়ে পরতে দেখা গেছে এই ফ্যাশনেবল ওয়ার। তবে ব্যাগি ওয়াইড লেগ ট্রাউজারের কদর ছিল আউটিংয়ের জন্য।  আউটিংয়ের জন্য নারীরা বেছে নিয়েছিলেন কার্গো প্যান্ট কিংবা সেমি কার্গো প্যান্ট।

/স্বরলিপি/

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়