ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

পুরুষের শীত পোশাকে ফ্যাশনেবল হুডি 

লাইফস্টাইল ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫০, ২৩ ডিসেম্বর ২০২৩  
পুরুষের শীত পোশাকে ফ্যাশনেবল হুডি 

স্টাইল স্টেটমেন্ট হিসেবে ছেলেদের শীত ফ্যাশনে জনপ্রিয় হয়েছে আউটডোর লুক। লেয়ারিং পোশাকের মাধ্যমে এই লুক ফুটিয়ে তোলার জন্য হুডি হতে পারে দারুণ চয়েস।

হুডির প্রথম ব্লুপ্রিন্ট তৈরি করা হয়েছিল ১৯৩৪ সালে। শুরুতে একটি সোয়েটশার্টের সঙ্গে হুড সেলাই করে দেওয়া হতো। নব্বই দশকের পরে সারা বিশ্বে জনপ্রিয় হয়ে ওঠে হুডি। 

হুডি: লেয়ারিংয়ের জন্য হুডি একেবারে পারফেক্ট পোশাক। চলতি ফ্যাশনে বিভিন্ন ধরনের হুডির মধ্যে পুরুষদের পছন্দের তালিকায় রয়েছে লং স্লিভ হুডেড টি শার্ট, হুডি সোয়েটশার্ট। 

এই পোশাকে  হালকা এবং ভারী দুইরকম ফ্যাশন করা যায়। জীপসহ হুডি ক্লাসিক ভাইব দেয় আর জীপ ছাড়া হুডিতে স্ট্রিট ফ্যাশন জমে ওঠে। 

ড্রাই ফিট নিট ফেব্রিকের হুডির চাহিদা বেশি। এছাড়াও টেরি ফেব্রিকের হুডিও বেশ চলছে। ডাক মেরুন, বিভিন্ন শেডের নীল, সবুজ এবং ব্রাউন রঙের হুডিই বেশি দেখা যাচ্ছে এই শীতে।

কফি আড্ডা, জিমে যাওয়া, বন্ধুদের সঙ্গে আড্ডা, সকালে হাঁটতে বের হওয়ার জন্য হুডি দারুণ চয়েস হতে পারে। সত্য বলতে হুডির ফ্যাশন পসেবিলিটি এন্ডলেস।

হালকা শীতে শুধুমাত্র হুডি পরে নিতে পারেন আর ভারী শীতে লেয়ারিং করার সুযোগতো রইলোই। হুডির পারফেক্ট লেয়ারিং করা যায় টি শার্টের ওপরে এবং জ্যাকেটের নিচে। আপনার ক্যাজুয়াল দিনগুলোতে হুডি হতে পারে সঠিক পছন্দের পোশাক। তবে অফিসে হুডি না পরাই ভালো। 

হুডির ফেব্রিক অন্য শীতপোশাকের থেকে ভারী হয়। এই পোশাকে সহজেই ফ্রেশ লুক আনা যায়। আর হুডি আপনাকে দিতে পারে আরামদায়ক ফিল। আপনি যদি ক্যাজুয়াল ভাইবের সঙ্গে কমফটেবল লুক আনতে চান হুডির সঙ্গে ডেনিম প্যান্ট আর স্নিকার্স পরে নিতে পারে নির্দ্বিধায়। 

বড় বড় ফ্যাশন হাউসগুলো রেফার করে ওভারসাইজড হুডির সঙ্গে লেগিংস এবং স্নিকার্স মিলিয়ে নেওয়ার জন্য। এই পোশাক কম্বিনেশন জগিংয়ের জন্য একেবারেই পারফেক্ট। 

হুডি সাধারণত পাশ্চাত্য ধাচের পোশাক। এই পোশাকে দেশীয় লুক আনতে চাইলে গামছা বা বাটিক কাপড় দিয়ে নিজের চাহিদা মতো বানিয়ে নিতে পারেন কোনো টেইলার্স থেকে। আবার চাইলে টুকরো পুরনো কাপড় জোড়া দিয়ে বানিয়ে নিতে পারেন পছন্দের প্যাচওয়ার্ক হুডি।

কোথায় পাবেন: এই ফ্যাশানেবল শীতের পোশাক পাওয়া যাবে প্রায় সব মার্কেটেই। দেশীয় ব্রান্ডগুলোর মধ্যে জেন্টাল পার্ক, সেইলর, ইজি, লা রিভে মিলবে হুডি। এছাড়া অনলাইনে কেনাকাটার সুযোগ তো রইলোই।

দরদাম: দেশীয় ব্রান্ডগুলোতে দাম শুরু ১০০০ টাকা থেকে। আবার স্ট্রিট মার্কেটে ৩০০টাকায়ও পেয়ে যাবেন ফ্যাশনেবল এই পোশাকটি।

/স্বরলিপি/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়