ঢাকা     বৃহস্পতিবার   ০৪ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২০ ১৪৩১

লিপস্টিক ব্যবহারের আগে ঠোঁটের যেসব যত্ন নিতে হবে

লাইফস্টাইল ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২৯, ২৯ জানুয়ারি ২০২৪   আপডেট: ১২:২৯, ২৯ জানুয়ারি ২০২৪
লিপস্টিক ব্যবহারের আগে ঠোঁটের যেসব যত্ন নিতে হবে

ঠোঁটে লিপস্টিক ব্যবহার করলে এর সৌন্দর্য আরও বেড়ে যায়। কিন্তু সব সময় লিপস্টিক পারফেক্ট লুক দেয় না। এর কারণ হচ্ছে ঠোঁটের রুক্ষতা।  অনেকে ম্যাট লিপস্টিক ব্যবহার করতে বেশি পছন্দ করেন। এই লিপস্টিক স্মাজ হয়ে যায় না। ফলে মুখের ত্বক ও চেহারা উজ্জ্বল দেখায়। তবে, এ লিপস্টিক ব্যবহার করার আগে ঠোঁটের প্রয়োজন হয় বাড়তি যত্ন। শুধু ম্যাট লিপস্টিক নয় যেকোন লিপস্টিক ব্যবহার করার আগে ঠোঁটের যেসব যত্ন নিতে হবে তার নিয়ম জেনে নিন।

নিয়ম এক: লিপস্টিক ব্যবহার করার আগে ঠোঁটে স্ক্রাবিং করুন। যাতে ফাঁটা চামড়া থাকলে তা পরিষ্কার হয়ে যায়। এর জন্য লিপ স্ক্রাব ব্যবহার করতে পারেন অথবা লেবুর টুকরাতে চিনি মিশিয়ে সেটাকেও স্ক্রাবার হিসেবে ব্যবহার করতে পারেন। 

নিয়ম দুই: স্ক্রাব করার পর ঠোঁট ভালো করে ধুয়ে নিন। এবার আঙুলের ডগায় লিপবাম নিয়ে তা ঠোঁটে ম্যাসাজ করে নিন। এতে বাম আপনার ঠোঁটের ত্বকে প্রবেশ করতে পারবে এবং ময়েশ্চারাইজার ধরে রাখতে সক্ষম হবে।

নিয়ম তিন: লিপস্টিক ব্যবহার করার আগে লিপ লাইনার দিয়ে ঠোঁট এঁকে নিন। সেজন্য লিপস্টিকের রঙের সঙ্গে মানানসই লাইনার না থাকলে ন্যুড কালার ব্যবহার করতে পারেন। 

নিয়ম চার: ঠোঁটে লিপস্টিক নিন। তবে এর পরে লিপস্টিক শুকিয়ে ম্যাট ফিনিশ না হওয়া পর্যন্ত ঠোঁট নাড়বেন না! 

যা খেয়াল রাখতে পারেন: লিপস্টিক শুকিয়ে যাওয়ার আগে কথা বললে ঠোঁটে বেশি ভাঁজ পড়ে যায়। সুতরাং কিছু সময় কথা বন্ধ রাখুন।

/লিপি

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়