ঢাকা     শুক্রবার   ০৫ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২১ ১৪৩১

চোখের সাজে মনোযোগী মাইশা রহমান

রাশিদা খাতুন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১২, ৩১ মে ২০২৪   আপডেট: ১২:৪৩, ৩১ মে ২০২৪
চোখের সাজে মনোযোগী মাইশা রহমান

মাইশা রহমান

মাইশা রহমান এ প্রজন্মের একজন মডেল। দেশের প্রথম সারির ফ্যাশন হাউসগুলোর ফটোশুটে নিয়মিত দেখা যায় মাইশাকে। লাইফস্টাইল ম্যাগাজিনগুলোর প্রচ্ছদেও দেখা গেছে তাকে। এছাড়া জাতীয় দৈনিকগুলোর ইস্যুভিত্তিক ফটোশুটও করেন মাইশা। স্কিন টোন ঠিক রেখে নিজেকে সাজাতে পছন্দ করেন তিনি। চোখের সাজে ভীষণ মনোযোগী এই মডেল। তিনি বিশ্বাস করেন, চোখে আত্মবিশ্বাস ফুটিয়ে তোলা যায়, চোখ মনের কথা বলে।

একজন মডেল হিসেবে অনেক রকম এক্সপেরিমেন্ট ফটোশুটও করতে হয় তাকে। চোখ সাজাতে কপার কালারের আইশ্যাডো বেশি ব্যবহার করেন। পাশ্চাত্য সাজের সঙ্গে মিলিয়ে আইশ্যাডো এবং মাশকারা পরতে পছন্দ করেন। তবে দেশি সাজে সাজতে হলে চোখে কাজল দেন। টানা কাজল দিয়ে চোখ সাজান তিনি। 

এই ছবিতে দেখা যাচ্ছে কমলা রঙের আইশ্যাডো দিয়ে চোখ সাজিয়েছেন মাইশা। এর কারণ জানতে চাইলে মাইশা বলেন, যেহেতু আমি একজন মডেল অনেক রকম মেকআপ এক্সপেরিমেন্ট করতে হয় আমার। যাতে বুঝতে পারি কোন মেকআপে কেমন লাগছে। ডার্ক অরেঞ্জ এবং লাইট অরেঞ্জ আইশ্যাডো দিয়ে চোখ সাজানো হয়েছে। যেহেতু আমার চোখের পাপড়ি অনেক বড় বড় এজন্য ফলস পাপড়ি লাগে না। চোখে ঘন মাশকারা দিয়েছি। সঙ্গে ব্রুশি আইব্রোজ করা হয়েছে। 

কপার কালারের আইশ্যাডো দিয়ে চোখ সাজাতে পছন্দ করেন মাইশা। এই ছবিটা ঠিক তেমনই। আইশ্যাডোর রেখাটা চোখের একটু বাইরের দিকে টেনে দেওয়া হয়েছে। এদিকে আইশ্যাডো লাইন চোখের বাইরের দিকে টেনে দেওয়ায় শার্প লুক এসেছে। মাইশা জানালেন, ওয়েস্টার্ন এবং বোল্ডলুকের জন্য এভাবে চোখ সাজালে পারফেক্ট মনে হয় তার।

স্কিন টোন ঠিক রেখে মেকআপ করলে যে কাউকেই আত্মবিশ্বাসী আর সুন্দর লাগে বলে মনে করেন মাইশা। দেশি সাজে সাজতে চোখে টানা কাজল পরেন মাইশা। টেনে কাজল দিয়ে সেজেছেন— এমন একটি ছবি এটি। মাইশা বলেন, রবীন্দ্রনাথের সৃষ্ট ক্যারেকটার অনুযায়ী একটা শুট ছিল। এজন্য এখানে টেনে কাজল দিয়ে চোখ সাজানো হয়েছে। সঙ্গে রূপার জুয়েলারি পরেছি। এখানেও চোখে কপার করা। চুল ওয়েভ কার্ল করা। 

তাসনুভা রশীদের ডিজাইন করা শাড়ি পরেছেন মাইশা। মসলিনের জমিনে কাজ করা এই পিঙ্ক রঙের শাড়ির সঙ্গে পার্লের গয়না পরেছেন মাইশা। চোখে কাজল দিয়েছেন। এরপর কাজলের ওপর দিয়ে হালকা শ্যাম্পেইন কালারও দিয়েছেন। চুল আটশাট করে মিটকোট বান করা হয়েছে।  

ফারিয়া মেহমুদের ডিজাইন করা পোশাক পরেছেন মাইশা। চোখ টেনে সাজানো হয়েছে। আর ফুল বডিতে সিমার ওয়েল দিয়েছেন, এতেই ফুটে উঠেছে দারুণ গ্লো। চুলে জেল দিয়ে ব্যাক ব্রাশ করা। যাতে একটা নীট অ্যান্ড ক্লিন লুক পাওয়া যায়।  

মাইশা জানান, শাড়ি অনেক পছন্দের পোশাক। এ ছাড়া রেগুলার চলাচলের জন্য টি শার্ট এবং ডেনিম পছন্দ পরতে পছন্দ করেন। দেশি কিংবা ওয়েস্টার্ন যে পোশাকই পরেন না কেন, চোখ সাজাতে ভালো লাগে তার। 

মাইশা বলেন, চোখ সাজানোর জন্য বিভিন্ন ধরনের প্রসাধনী ব্যবহার করা হয়। যেহেতু ফটোশুট করি তাই চোখে অনেক বেশি পরিমাণে প্রসাধনী ব্যবহার করা হয়ে থাকে।  চেষ্টা করেন চোখ পরিষ্কার রাখার। চোখ পরিষ্কার করার জন্য আই ক্লিয়ারিং ড্রপ ব্যবহার করেন মাইশা। তুলার বলে মেকআপ রিমুভার লাগিয়ে চোখের কাজল ও মেকআপ দূর করেন তিনি। এরপর ফেসওয়াশ দিয়ে মুখ ধুয়ে ফেলেন। 

/লিপি

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়