ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

ডাইনিংরুমের নতুন লুকের জন্য যা যা লাগবে

লাইফস্টাইল ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:২৬, ৪ জুন ২০২৪   আপডেট: ০৯:২৮, ৪ জুন ২০২৪
ডাইনিংরুমের নতুন লুকের জন্য যা যা লাগবে

ছবি: সংগৃহীত

ঈদের আগে ডাইনিংরুমের লুক পরিবর্তন করতে পারেন। অল্প কয়েকটি জিনিস দিয়েই ডাইনিংরুমের লুক একেবারে নতুন করে ফেলা সম্ভব। সেজন্য যা যা লাগবে জেনে নিন।

চেয়ার এবং টেবিলে একই রঙের কভার লাগিয়ে নিতে পারেন। আবার চেয়ারের কভারগুলো এক রঙের রেখে টেবিলে অন্য রঙের কভার বিছিয়ে দিতে পারেন। সেক্ষেত্রে সফট ম্যাটারিয়ালের কোনো কভার লাগিয়ে নিতে পারেন। এতে— এই গরমে ঘরের সিগ্ধ লুক বজার থাকবে। কভারের রং হালকা রাখতে পারেন। দেখতে ভালো লাগবে আর চোখেও আরাম লাগবে। টেবিল কভারের ফিতাগুলো টেনে সুন্দর করে বেঁধে দেবেন। এতে মেজারমেন্টটা ঠিক থাকবে। একই ভাবে চেয়ার কভারের ফিতাগুলোও টেনে বেঁধে দেবেন।

টেবিলে যে কয়টি চেয়ার সেই কয়টি টেবিল ম্যাট রাখুন। টেবিলের ঠিক মাঝ বরাবর একটি গ্লাস হোল্ডার রাখতে পারেন। টেবিলের ঠিক মাঝ বরাবর গ্লাস হোল্ডার রাখলে যেকোন চেয়ার থেকে গ্লাসগুলো সহজে পাওয়া যাবে। টেবিলের নান্দনিকতা বাড়ানোর জন্য একটি ছোট্ট ডালায় একটি ইনডোর প্লান্ট এবং একটি শো পিস রাখতে পারেন। আরও রাখতে পারেন কাচের ছোট বয়ামে আচার এবং জেলি। এতে সুন্দর আর পরিপাটি একটি লুক বজায় থাকবে।

ডাইনিংরুমে জানালা থাকলে জানালার পর্দা পরিবর্তন করে দিতে পারেন। এতে সহজেই সুন্দর লুক চলে আসবে।  ডাইনিংরুমে সুগন্ধ ছড়িযে দেওয়ার জন্য অনেকে ফ্রশনার স্প্রে করেন, সেক্ষেত্রে কড়া কেমিক্যালস ব্যবহার না করাই ভালো।

/লিপি

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়