ঢাকা     বুধবার   ১৮ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৩ ১৪৩১

ফ্যাশন ও ঘর সাজানোর অনুষঙ্গে শিবুরি ডাই

রাশিদা খাতুন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৩২, ১২ সেপ্টেম্বর ২০২৪   আপডেট: ০৮:৩১, ১৩ সেপ্টেম্বর ২০২৪
ফ্যাশন ও ঘর সাজানোর অনুষঙ্গে শিবুরি ডাই

শিবুরি ডাইয়ের শাড়ি। ছবি: আদ্রিল’স কালেকশন্স

শিবুরি ডাইয়ের কাজ বেশিরভাগ সময়ই সুতি কাপড়ে করা হয়। আর সুতি কাপড় মানেই আরামের অনুষঙ্গ। শরৎয়ে পরার জন্য অনেক বেশি উপযোগী শিবুরি ডাইয়ের পোশাক।

শিবুরি ডাই নিয়ে কাজ করছেন আদ্রিল’স কালেকশন্স-এর স্বত্বাধিকারী রীতা মন্ডল। তিনি রাইজিংবিডিকে বলেন, ‘এই কাপড়ে বিভিন্ন রকম এবং ভিন্নধর্মী ডিজাইন করা যায়। আমাদের মতো উদ্যোক্তারা তাদের মনের মাধুরি মিশিয়ে নিত্য নতুন ডিজাইন শিবুরি ডাইয়ের পোশাকে ফুটিয়ে তুলতে পারেন। এই পোশাকে যে কাউকে দেখতে ক্লাসি লাগে। চাকুরীজীবী নারী-পুরুষ এবং ছোট বাচ্চাদের পোশাক হিসাবে শিবুরি ডাইয়ের চাহিদা দিন দিন বেড়েই চলেছে।’

শিবুরি ডাইয়ের কুর্তি, পাঞ্জাবি, ফ্রক, শার্ট, শাড়ি, টু-পিস যেমন জনপ্রিয়, তেমনি শিবুরি ডাইয়ের তৈরি ঘর সাজানোর বিভিন্ন পণ্যও ক্রেতাদের চাহিদায় রয়েছে। যেমন বেডশিট, বালিশের কভার, কুশন কভার, দরজা-জানালার পর্দা, টেবিল ম্যাট ইত্যাদি। 

রীতা মন্ডল জানান, শিবুরি ডাইয়ের পোশাক শ্যাম্পু ওয়াশ করলে অনেক দিন পর্যন্ত ভালো থাকে। এই পোশাক ধুয়ে বাতাসে শুকিয়ে ব্যবহার করলে রঙ উজ্জ্বল থাকে। মাড় দিয়ে এই পোশাক পরলে বেশ অনেক দিন নতুনের মতোই দেখায়। এবং টেকশই হয়।  এই পোশাক অবশ্যই আয়রন করে ব্যবহার করা ভালো।

দরদাম: শিবুরি ডাই-এর  কপড় গজপ্রতি কোয়ালিটি ভেদে ২৫০ থেকে ৩৫০টাকা। আনস্টিচ টু-পিস, কামিজ পিস ১২০০-১৭৫০ টাকা। শাড়ি ২০০০ থেকে ৩০০০ টাকা। 

লিপি

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়