ঢাকা, শুক্রবার, ৫ আশ্বিন ১৪২৬, ২০ সেপ্টেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

সিলেটে মার্সেল ক্যাম্পেইনে ফ্রি রক্তের গ্রুপ নির্ণয়

এম মাহফুজুর রহমান : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৭-৩০ ৫:৩৭:৫০ পিএম     ||     আপডেট: ২০১৯-০৭-৩০ ৫:৩৭:৫০ পিএম
সিলেটে মার্সেল ক্যাম্পেইনে ফ্রি রক্তের গ্রুপ নির্ণয়
গোয়াইনঘাটে মার্সেলের র‌্যালির প্রস্তুতি

এম মাহফুজুর রহমান : সিলেটের গোয়াইনঘাটে জনপ্রিয় দেশীয় ব্র্যান্ড মার্সেলের আয়োজনে এক ব্যতিক্রমী উদ্যোগ নেয়া হয়েছে। অস্থায়ী মেডিক্যাল ক্যাম্প স্থাপন করে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় করা হয়েছে। এতে এলাকার শতাধিক দরিদ্র মানুষ খুব সহজেই তাদের রক্তের গ্রুপ নির্ণয় করতে সক্ষম হন। মার্সেলের স্থানীয় শোরুম ‘বাঁধন এন্টারপ্রাইজ’ এ আয়োজন করে।

জনপ্রিয় দেশীয় কোম্পানি মার্সেল দেশব্যাপী চালাচ্ছে ডিজিটাল ক্যাম্পেইন সিজন-৪। ক্যাম্পেইনের আওতায় ‘ঈদের খুশি জমবে বেশি, প্রতিদিনই লাখপতি’ এই স্লোগানকে সামনে রেখে ব্যাপক পচার-প্রচারণায় মুখরিত সিলেটের গোয়াইনঘাট। ক্যাম্পেইনের আওতায় ফ্রি মেডিক্যাল ক্যাম্প স্থাপন করা হয়।

উল্লেখ্য, মার্সেল পণ্য কিনলে ক্রেতারা পেতে পারেন লাখ টাকা পর্যন্ত ক্যাশব্যাক। এছাড়া, ঈদুল আজহা উপলক্ষে টেলিভিশন ক্রেতাদের জন্য প্রতিদিন রেফ্রিজারেটর ফ্রি পাওয়ার সুযোগ দিচ্ছে প্রতিষ্ঠানটি। এই ঈদে দেশের যেকোনো মার্সেল শোরুম থেকে টিভি কিনে রেজিস্ট্রেশন করলে ক্রেতারা পেতে পারেন নতুন ফ্রি ফ্রিজ।

এসব সুবিধা দেয়ায় ওই এলাকার বিভিন্ন শোরুমে মার্সেল ব্র্যান্ডের গ্লাসডোর ফ্রিজ, ডিপ ফ্রিজ, ইনভার্টার/আয়োনাইজার এসি, স্মার্ট এলইডি টিভি এবং নানা ধরনের হোম অ্যাপ্লায়েন্সেস পণ্য বিক্রির ধুম পড়ে গেছে।

অস্থায়ী মেডিক্যাল ক্যাম্পে ফ্রি রক্তের গ্রুপ নির্ণয়

 

সম্প্রতি গোয়াইনঘাটে মার্সেল ব্র্যান্ডের প্রচারণার অংশ হিসেবে এক বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করা হয়। এতে এলাকার প্রায় ৫০০ জন স্থানীয় নারী-পুরুষ নানা রঙের ব্যানার, ফেস্টুন ও প্ল্যাকার্ডসহ অংশ নেন। র‌্যালিটি গোয়াইনঘাট থেকে শুরু হয়। জাফলং থেকে প্রায় ৫৫ কিলোমিটার পথ অতিক্রম করে সেটি দরবস্ত বাজারে এসে শেষ হয়। এলাকার বিভিন্ন গণ্যমান্য ব্যক্তিবর্গ এ সময় উপস্থিত ছিলেন।

এছাড়া, শোরুমের পরিচালনায় এলাকায় স্থানীয় বিভিন্ন সড়কে ডিজিটাল সাউন্ড সিস্টেম এবং ব্যান্ড পার্টিসহ ৫০টিরও বেশি মোটরসাইকেল রোডশোতে অংশ নেয়। আয়োজন করা হয় দৃষ্টিনন্দন প্রদর্শনীর। স্থানীয় নানান যানবাহন সাজিয়ে এসব প্রদর্শনী করা হয়।

শোরুমের স্বত্বাধিকারী মাসুদ রানা বাতেন বলেন, ‘বর্তমানে মার্সেল পণ্য বিক্রির দিক থেকে শীর্ষে অবস্থান করছে। ক্রেতারা মার্সেলের সার্ভিস নিয়ে সন্তুষ্টি প্রকাশ করছেন। চলমান ডিজিটাল ক্যাম্পেইন পণ্য বিক্রি বাড়াতে সহায়ক হিসেবে কাজ করছে। সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত এ এলাকায় মার্সেলের সব ধরনের পণ্যের বিষয়ে জনগণকে অবহিত করতে মাইকিং ও লিফলেট বিতরণ করা হয়।’

‘অনেক সময়ই রোগীর জন্য রক্তদানের প্রয়োজন হয়। কিন্তু মানুষের অসচেতনতাশত বা অর্থের অভাবে রক্তের গ্রুপ আগে থেকেই নির্ণয় করা না থাকায় রক্তদানে বিলম্ব হয়। রক্তের গ্রুপ নির্ণয় করা থাকলে রক্তদান প্রক্রিয়া সহজ হয়। অনায়াসেই বাঁচতে পারে অনেক প্রাণ। তাই অস্থায়ী মেডিক্যাল ক্যাম্প স্থাপন করে ফ্রি রক্তের গ্রুপ নির্ণয়ের ব্যবস্থা করেছি আমরা,’ বলেন বাতেন।

 

উল্লেখ্য, গত বছরের ১ এপ্রিল থেকে ৩০ জুন পর্যন্ত চালানো ডিজিটাল ক্যাম্পেইন সিজন-১ এর আওতায় মার্সেল পণ্য কিনে আমেরিকা ও রাশিয়া ভ্রমণের ফ্রি বিমান টিকিট পেয়েছিলেন বেশ কয়েকজন ক্রেতা। সিজন-২ ও ৩ এ হাজার হাজার ক্রেতা ফ্রি পেয়েছেন নতুন গাড়ি, মোটরসাইকেল, ফ্রিজ, টিভি, এসিসহ বিভিন্ন পণ্য।

এবার চলছে এই আয়োজনের চতুর্থ পর্ব বা সিজন-৪। এর আওতায় মার্সেল পণ্য কিনে রেজিস্ট্রেশন করলেই ক্রেতারা পাচ্ছেন সর্বোচ্চ ১ লাখ টাকা নগদ। থাকছে এয়ারকন্ডিশনার, ল্যাপটপ, ফ্রিজ, এলইডিটিভি, ওভেনসহ অসংখ্য পণ্য ফ্রি পাওয়ার সুযোগ। এসব না মিললেও রয়েছে নিশ্চিত ক্যাশব্যাক।


রাইজিংবিডি/ঢাকাক/৩০ জুলাই ২০১৯/এম মাহফুজুর রহমান/রফিক

ইউটিউব সাবস্ক্রাইব করুন