ঢাকা, শনিবার, ২ অগ্রহায়ণ ১৪২৬, ১৬ নভেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

সাংবাদিককে দেওয়া দুদকের নোটিশের কার্যকারিতা নেই

মাকসুদুর রহমান : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৭-০৪ ৬:০৮:৩০ পিএম     ||     আপডেট: ২০১৯-০৭-২৬ ৮:০০:৫৮ পিএম

জ্যেষ্ঠ প্রতিবেদক: গণমাধ্যমে প্রকাশিত রিপোর্টের ব্যাপারে সাক্ষ্য দিতে দুর্নীতি দমন কমিশন কার্যালয়ে হাজির হওয়ার জন্য দুই সাংবাদিককে যে নোটিশ দিয়েছে দুদক তার কার্যকারিতা নেই বলে জানানো হয়ছে। বলা হয়েছে, ভুল বোঝাবুঝির কারণে এমনটি হয়েছে।

বৃহস্পতিবার বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন (ক্র্যাব) থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়। এতে বলা হয়, বৃহস্পতিবার সকালে দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদের সঙ্গে ক্র্যাব সভাপতি আবুল খায়েরের বৈঠক হয়। ওই বৈঠকে ভুল বোঝাবুঝির অবসান হয়েছে। দুই সাংবাদিককে পাঠানো দুদকের নোটিশের কোনো কার্যকারিতা নেই বলে বৈঠকে সিদ্ধান্ত হয়।

উল্লেখ্য, ২৩ জুন ‘লন্ডন প্রবাসী দয়াছের অডিও সংলাপে দুদকের ওরা কারা?’ শিরোনামে সাংবাদিক দীপু সারোয়ারের একটি প্রতিবেদন বাংলা ট্রিবিউনে প্রকাশ হয়। একই বিষয়ে এটিএন নিউজে ইমরান হোসেন সুমনের প্রতিবেদনও প্রচার হয়। এরই জের ধরে গত ২৪ ও ২৫ জুন দীপু সারোয়ার ও ইমরান হোসেন সুমনকে সাক্ষ্য দিতে নোটিশ পাঠায় দুদক। দুদক আইন ও বিধি এবং ফৌজদারি কার্যবিধির নানা ধারা উল্লেখ করে পাঠানো ওই নোটিশে বলা হয়, ২৬ জুন উপস্থিত না হলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। এরপর থেকে সাংবাদিকরা এ নোটিশ প্রত্যাহার চেয়ে আসছিল।

 

রাইজিংবিডি/ঢাকা/৪ জুলাই ২০১৯/মাকসুদ/শাহনেওয়াজ

ইউটিউব সাবস্ক্রাইব করুন