ঢাকা, সোমবার, ৩১ ভাদ্র ১৪২৬, ১৬ সেপ্টেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

‘সাংবাদিকদের লেখনিতে চেতনাবোধ জেগে উঠুক’

অগাস্টিন সুজন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৭-২৩ ৫:৫৪:৫৩ পিএম     ||     আপডেট: ২০১৯-০৭-২৬ ৮:০০:৪৯ পিএম
‘সাংবাদিকদের লেখনিতে চেতনাবোধ জেগে উঠুক’
রাইজিংবিডি ডটকম-এর পুরস্কার প্রদান অনুষ্ঠানে বক্তব্য রাখছেন জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন
Walton E-plaza

নিজস্ব প্রতিবেদক : জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন বলেছেন, অনেক রক্তের বিনিময়ে অর্জিত আমাদের এ দেশ এগিয়ে যাচ্ছে। উন্নয়নের জোয়ার এখন সবখানে। এজন্য সংবাদকর্মীদের পজিটিভ বাংলাদেশকে তুলে ধরতে হবে।

তিনি বলেন, ‘সম্প্রতি আমরা সামাজিক মূল্যবোধের অবক্ষয় দেখছি। সাংবাদিকদের লেখনিতে মানুষের মূল্যবোধ ও চেতনাবোধ জেগে উঠুক।

মঙ্গলবার (২৩ জুলাই) রাজধানীর মিরপুরে অনলাইন নিউজপোর্টাল রাইজিংবিডি ডটকম কার্যালয়ে নিউজপোর্টালের সেরা সাংবাদিকদের পুরস্কার প্রদান অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সভাপতি মোল্লা জালাল, দৈনিক আজকালের খবর পত্রিকার সম্পাদক ফারুক আহমেদ তালুকদার, রাইজিংবিডির প্রকাশক এস এম জাহিদ হাসান, উপদেষ্টা হুমায়ূন কবীর, উপদেষ্টা সম্পাদক উদয় হাকিম, প্রধান সমন্বয়ক খোন্দকার শাহরিয়ার মুরশিদ, সম্পাদক নওশের আলী।

 

জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আরো বলেন, ‘আগে মানুষ সংস্কৃতির চর্চা এবং খেলাধুলায় ব্যস্ত থাকতো। কিন্তু বর্তমানে সে অবস্থার পরিবর্তন ঘটেছে। এই কঠিন সময়ে চোখ-কান খোলা রেখে নিরপেক্ষতার সঙ্গে বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করা সাংবাদিকদের দায়িত্ব।’

তিনি বলেন, ‘দেশের পক্ষে, স্বাধীনতার পক্ষে এবং স্বার্বভৌমত্বের পক্ষে সাংবাদিকদের সদা জাগ্রত থাকতে হবে। তাদের পেশার প্রতি প্রতিশ্রুতি, ভালোবাসা ও মমত্ববোধ থাকতে হবে। সাংবাদিকদের হতে হবে কৌতুহলী। রাষ্ট্রের প্রতি তাদের বিশ্বস্ততা এবং মানুষের প্রতি দরদ থাকতে হবে।

তিনি বস্তুনিষ্ট সংবাদ পরিবেশনে সংবাদকর্মীদের নির্ভরযোগ্য সূত্র (সোর্স) তৈরির ওপর গুরুত্বারোপ করেন।

অনুষ্ঠানে রাইজিংবিডির সাংবাদিক ও নিয়মিত লেখকদের মধ্য থেকে সেরা প্রতিবেদক, সহ-সম্পাদক, ফিচার লেখক, জেলা প্রতিনিধি ও সেরা লেখকদের পুরস্কার দেয়া হয়।


রাইজিংবিডি/ঢাকা/২৩ জুলাই ২০১৯/অগাস্টিন সুজন /শাহনেওয়াজ

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       
Walton AC
Marcel Fridge