ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

৪১ লেখক পেলেন ডিআরইউ সম্মাননা

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০৮, ২৫ নভেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
৪১ লেখক পেলেন ডিআরইউ সম্মাননা

ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) সদস্য লেখক সম্মাননা দিয়েছে।  রাইজিংবিডির মেহেদী হাসান ডালিমসহ সংগঠনের ৪১ জন সদস্য লেখককে এ বছর প্রকাশিত সৃজনশীল, মননশীল, শিশুসাহিত্য ও গবেষণামূলক বইয়ের জন্য সম্মাননা দেয়া হয়।

সোমবার দুপুরে ডিআরইউয়ের সাগর-রুনি মিলনায়তনে এই সম্মাননা অনুষ্ঠানের আয়োজন করা হয়।  অনুষ্ঠানে লেখকদের ক্রেস্ট, সার্টিফিকেট ও উত্তরীয় প্রদান করা হয়। অনুষ্ঠানে বাংলা একাডেমির মহাপরিচালক হাবীবুল্লাহ সিরাজী প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

হাবীবুল্লাহ সিরাজী বলেন, বাংলা ভাষা এবং বিশ্ব সাহিত্যের নেতৃত্ব দেবে বাংলাদেশ। লেখালেখিতে সাংবাদিকদের অবদানের কথা স্মৃতিচারণ করতে গিয়ে তিনি বলেন, সাহিত্য চর্চায় আমি সাংবাদিকদের কাছ থেকে শিখেছি।

তিনি আশা প্রকাশ করেন, ডিআরইউর এ উদ্যোগ সংগঠনের সদস্যদের সৃজনশীলতাকে উৎসাহিত করবে। ডিআরইউয়ের লাইব্রেরিকে সমৃদ্ধশালী করতে বাংলা একাডেমি সব সময় পাশে থাকবে বলে তিনি প্রতিশ্রুতি দেন।  এ সময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন দ্য অ্যাপারেল নিউজের সম্পাদক ও প্রকাশক অমিত কে. বিশ্বাস।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ডিআরইউ সভাপতি ইলিয়াস হোসেন। ডিআরইউর প্রচার ও প্রকাশনা সম্পাদক শেখ মাহমুদ এ রিয়াত ও সদস্য সচিব খালিদ সাইফুল্লাহর সঞ্চালনায় ধন্যবাদ জ্ঞাপন করেন ডিআরইউ সাধারণ সম্পাদক কবির আহমেদ খান।

এ বছর যারা সম্মাননা পেলেন

আমাদের নতুন সময়ের সমীরণ রায়, শেয়ার বিজের মুস্তাফিজুর রহমান নাহিদ, দিনকালের আবদুল্লাহ জেয়াদ, রাইজিংবিডির মেহেদী হাসান ডালিম, বর্তমানের মোতাহার হোসেন, বাংলাদেশ সময়ের মিজান রহমান, সময়ের আলোর এম মামুন হোসেন, ঢাকা টাইমসের হাবিবুল্লাহ ফাহাদ, বাংলাভিশনের ইমরুল কায়েস, আরটিভির মাইদুর রহমান রুবেল, এসএ টিভির খন্দকার দেলোয়ার জালালী, চ্যানেল আইয়ের জাহিদ নেওয়াজ খান, এনটিভির রোকন উদ্দিন, চ্যানেল আইয়ের তারিকুল ইসলাম মাসুম, বাংলা ট্রিবিউনের উদিসা ইসলাম, বাসসের কানাই চক্রবর্ত্তী, বাংলাদেশ পোস্টের এহসানুল হক জসীম, আমাদের অর্থনীতির শাহীন চৌধুরী, আমার দেশের হাসান হাফিজ, নিউজপ্রেসবিডির আবদুল মান্নান, চেঞ্জ টিভির আমিরুল মোমেনীন মানিক, সমকালের মুস্তাফিজ শফি, সমকালের ইন্দ্রজিৎ সরকার, আলতাব হোসেন, আমাদের অর্থনীতির দীপক চৌধুরী, ভোরের কাগজের শামসুজ্জামান শামস, বাংলা চ্যানেলের রকিবুল ইসলাম মুকুল, এসএ টিভির জুনায়েদ আলী সাকী, বাংলা ট্রিবিউনের জুলফিকার রাসেল, ইনকিলাবের সায়ীদ আবদুল মালিক, অবজারভারের জীবন ইসলাম, উত্তরবঙ্গ সংবাদ- ভারতের নির্মল চক্রবর্তী, চ্যানেল আইর মোস্তফা মল্লিক, চ্যানেল ২৪ আমীন আল রশীদ, প্রণব মজুমদার, যমুনা টিভির সাজ্জাদ আলম খান, ভোরের কাগজের শরীফা বুলবুল, জিটিভির জামশেদ নাজিম, আমার দেশের মোহাম্মদ আব্দুল্লাহ, ভোরের কাগজের ঝর্ণা মনি ও অ্যাপারেল নিউজের শেখ মাহমুদ এ রিয়াত।


ঢাকা/মেহেদী/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়