ঢাকা, বৃহস্পতিবার, ২৬ চৈত্র ১৪২৬, ০৯ এপ্রিল ২০২০
Risingbd
সর্বশেষ:

‘করোনাভাইরাস সংকটে ডিআরইউ উদ্যোগ অনুকরণীয়’

নিজস্ব প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৩-২১ ৬:০৭:১৪ পিএম     ||     আপডেট: ২০২০-০৩-২১ ৬:০৭:১৪ পিএম

পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম বলেছেন, করোনাভাইরাস সংকটে ডিআরইউয়ের উদ্যোগ অনুকরণীয় হয়ে থাকবে।

শনিবার (২১ মার্চ) সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটির উদ্যোগে বিশেষ অ্যাম্বুলেন্স সেবা কার্যক্রম উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

এনামুল হক শামীম বলেন, করোনাভাইরাস কার্যক্রমের সঙ্গে জড়িত সাংবাদিক, ডাক্তার, ড্রাইভারসহ সবাইকে  সরকারের পক্ষ থেকে সহযোগিতা করা হবে।  ডিআরইউ করোনাভাইরাস প্রাদুর্ভাবে তাদের সদস্য ও পরিবারের জন্য যে বিশেষ অ্যাম্বুলেন্স সেবা চালু করার উদ্যোগ নিয়েছে—তা জাতিকে পথ দেখালো। এটি সবার জন্য অনুকরণীয় হয়ে থাকবে।

বিদেশফেরতদের ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকার অনুরোধ জানিয়ে শামীম বলেন, এই ১৪ দিন খুব বড় সময় নয়। একটি মহল আতঙ্ক সৃষ্টি করে চাল-ডালসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম বাড়িয়ে দিচ্ছে—এটা খুবই দুঃখজনক। 

বাংলাদেশে অ্যাম্বুলেন্স মালিক কল্যাণ সমিতির সার্বিক সহযোগিতায় এই অ্যাম্বুলেন্স সেবার উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন বাংলাদেশ অ্যাম্বুলেন্স মালিক কল্যাণ সমিতির সভাপতি গোলাম মোস্তফা ও সাধারণ সম্পাদক বাদল মাতবার।

ডিআরইউ সভাপতি রফিকুল ইসলাম আজাদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রিয়াজ চৌধুরীর পরিচালনায় অনুষ্ঠানে ডি আর ইউয়ের যুগ্মসম্পাদক বিপ্লব, অর্থ সম্পাদক জিয়াউল হক সবুজ, সাংগঠনিক সম্পাদক হাবিবুর রহমান, দপ্তর সম্পাদক জাফর ইকবাল, তথ্যপ্রযুক্তি ও প্রশিক্ষণ সম্পাদক সাখাওয়াত হোসেন সুমন, কল্যাণ সম্পাদক খালিদ সাইফুল্লাহ,  বাংলাদেশ অ্যাম্বুলেন্স মালিক কল্যাণ সমিতির নেতারা উপস্থিত ছিলেন।

সভা শেষে পানি সম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম ডিআরইউ চত্বরে বিশেষ অ্যাম্বুলেন্স সেবা কার্যক্রম আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

 

আসাদ/সাইফ