ঢাকা, মঙ্গলবার, ১২ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৬ মে ২০২০
Risingbd
সর্বশেষ:

কাগজে আর পড়া যাবে না ‘মানবজমিন’

নিজস্ব প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৩-২৭ ৯:৫৩:০৮ পিএম     ||     আপডেট: ২০২০-০৩-২৮ ১২:৫০:৩০ এএম

জাতীয় দৈনিক পত্রিকা মানবজমিনের প্রিন্ট ভার্সন বন্ধের সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ।

শুক্রবার (২৭ মার্চ) পত্রিকার নিউজ রুম এডিটর সাজিদুল হক রাইজিংবিডিকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘এখন আমাদের দেশসহ সারা বিশ্বে সংকট চলছে। এ মূহুর্তে দেশের সব জায়গায় আমাদের পত্রিকা পৌঁছানো সম্ভব হচ্ছে না। এছাড়া কর্মীদের কাজের ক্ষেত্রেও ঝুঁকি রয়েছে। সবকিছু মিলিয়ে আমাদের প্রিন্ট ভার্সন সাময়িক সময়ের জন্য বন্ধ রয়েছে। তবে আমাদের অনলাইন ভার্সন চালু থাকবে। কর্মীরা ঘরে বসেই কাজ করবেন। সংকট কেটে গেলে শিগগিরই আমরা স্বাভাবিক কাজ শুরু করতে পারব বলে আশা করছি।’

এদিকে পত্রিকার প্রধান সম্পাদক মতিউর রহমান পাঠকদের উদ্দেশ্যে লিখেন, আমাদের প্রিয় পৃথিবী আজ এক ভয়ঙ্কর বিপদের মুখোমুখি। করোনাভাইরাসের ভয়াল থাবায় দেশে দেশে মৃত্যুর মিছিল। মিনিটে মিনিটে বাড়ছে আক্রান্ত আর মৃত্যুর সংখ্যা। আমাদের দেশেও আঘাত হেনেছে এ ভয়াল ভাইরাস। চারদিকে উদ্বেগ-আতঙ্ক। চলছে অঘোষিত লকডাউন। এই পরিস্থিতিতেও জীবনবাজি রেখে কাজ করে যাচ্ছেন আমাদের কর্মীরা। এজেন্ট ও হকাররাও রয়েছেন ঝুঁকির মুখে। সংবাদপত্র বিপণন ব্যবস্থায় নেমে এসেছে বিপর্যয়।

আমরা আমাদের কর্মীদের স্বাস্থ্য ও নিরাপত্তায় সর্বোচ্চ গুরুত্ব দেই। এ কারণেই আমরা আপাতত মুদ্রণ সংস্করণ বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছি। তবে আমরা থেমে থাকবো না। মানবজমিন অনলাইন সংস্করণ চালু থাকবে পুরোদমে (www.mzamin.com)। প্রতিমুহূর্তে আমরা আপনার কাছে পৌঁছে দেবো সর্বশেষ খবর। নিশ্চয়ই এ ঘোর অন্ধকার কেটে যাবে। পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হলেই আমরা দ্রুত ফিরে যাবো মুদ্রণ সংস্করণে। পাঠক, বিজ্ঞাপনদাতা, হকার, এজেন্ট ও শুভানুধ্যায়ীদের প্রতি অনুরোধ আপনারা আমাদের পাশে থাকুন। ২২টি বছর যেমন ছিলেন।


ঢাকা/ইয়ামিন/জেনিস