ঢাকা     বৃহস্পতিবার   ০৪ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২০ ১৪৩১

বিভ্রান্তিমূলক সংবাদ প্রসঙ্গে ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের বক্তব্য

নিউজ ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:১৯, ১৬ ডিসেম্বর ২০২৩   আপডেট: ১৭:১৯, ১৬ ডিসেম্বর ২০২৩
বিভ্রান্তিমূলক সংবাদ প্রসঙ্গে ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের বক্তব্য

১৯৯৯ সালের ২৫ অক্টোবর যাত্রা শুরু করা ২০ লক্ষাধিক গ্রাহকের আস্থার ব্যাংক ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক পিএলসি. বর্তমানে দেশব্যাপী ২০৫টি শাখা, ১৭২টি উপশাখা, ১০০টি এজেন্ট আউটলেট এবং ২৫০টির অধিক নিজস্ব এটিএম ও সিআরএম নেটওয়ার্ক নিয়ে নিরবচ্ছিন্নভাবে সুনামের সাথে শরীয়াহ্ভিত্তিক আধুনিক ব্যাংকিং সেবা প্রদান করে আসছে।

সম্প্রতি কিছু পত্রিকায় ব্যাংকের তারল্য পরিস্থিতি নিয়ে বিভ্রান্তিমূলক ও উদ্দেশ্যপ্রণোদিত সংবাদ প্রকাশিত হয়েছে, যা বাস্তবতা বিবর্জিত এবং দেশের অর্থনৈতিক গতিশীলতাকে বাধাগ্রস্ত করার অপপ্রয়াস ছাড়া কিছুই নয়।

উল্লেখ্য যে, সাম্প্রতিক সময়ে নগদ অর্থ উত্তোলন, বিইএফটিএন, আরটিজিএস, চেক ক্লিয়ারিং, ইন্টারনেট ব্যাংকিং, এনপিএসবি, এটিএম, পেমেন্ট অব সেলস, এমএফএস (ফার্স্টক্যাশ) সহ কোনোরুপ লেনদেনেই আমাদের ব্যাংকের সম্মানিত গ্রাহকগণ সমস্যার সম্মূখীন হচ্ছেন না। ২০ লক্ষাধিক গ্রাহকের আস্থা ও ভালোবাসা নিয়ে দেশের তথা বাংলাদেশ ব্যাংকের সকল বিধিবদ্ধ নিয়ম মেনে দেশের অর্থনৈতিক অগ্রযাত্রায় বলিষ্ঠ ভূমিকা পালন করছে ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক পিএলসি।

ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক পিএলসি. দেশের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষদের বিনিয়োগ সুবিধা দিতে বর্তমানে সিএমএসএমই-এর আওতায় নারী উদ্দ্যোক্তা, গ্রামীণ কৃষি জনপদ এবং ক্ষুদ্র ও কুটির শিল্পের অর্থায়নে বিভিন্ন আকর্ষণীয় প্রকল্প নিয়ে মানুষের অর্থনৈতিক স্বাধীনতা নিশ্চিতের সঙ্গে সঙ্গে দেশের অর্থনৈতিক গতিশীলতা ত্বরান্বিত করতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। বর্তমান প্রেক্ষাপটে দেশের রেমিট্যান্স প্রবাহ বৃদ্ধিকল্পে প্রবাসী বাংলাদেশীদের ব্যাংকিং চ্যানেলে রেমিট্যান্স প্রেরণে উৎসাহিত করার জন্য গ্রাহকদের সরকার ঘোষিত ২.৫ শতাংশ এবং ব্যাংকের ব্যাবস্থাপনায় ২.৫ শতাংশ তথা মোট ৫ শতাংশ নগদ প্রণোদনা প্রদান করছে।

তথ্যপ্রযুক্তি নির্ভর আধুনিক ব্যাংকিং সেবা প্রদানের ক্ষেত্রে ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক পিএলসি. অর্জন করেছে আর্ন্তজাতিক মানের সেবা প্রদানের স্বীকৃতি আইএসও সার্টিফিকেশন (ISO ২৭০০১:২০১৩)। ঢাকা ওয়াসার বিল সংগ্রহে টানা চতুর্থবারের মতো প্রথম স্থান অধিকার করে আসছে ব্যাংকটি। এ ছাড়াও সম্প্রতি বাংলাদেশ আমেরিকা চেম্বরার্স অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ কর্তৃক আয়োজিত বাংলাদেশ এক্সিলেন্স এওয়ার্ড অনুষ্ঠানে অর্জন করেছে শরীয়াহ্ কমপ্লায়েন্ট মডার্ন ব্যাংক অব দ্যা ইয়ার এর সম্মান। ২০২১-২২ অর্থবছরে ব্যাংকিং খাতে অন্যতম শীর্ষ করপ্রদানকারী করদাতা হিসেবে পুরস্কার লাভ করেছে ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক পিএলসি.।

সম্প্রতি প্রকাশিত বিভিন্ন নেতিবাচক সংবাদে গ্রাহকদের বিভ্রান্ত না হওয়ার জন্য অনুরোধ করা যাচ্ছে। “সবার জন্য সবসময়” স্লোগান ও গ্রাহকদের আস্থা-ভালোবাসা নিয়ে অর্থনৈতিক অগ্রযাত্রায় দীর্ঘ দুযুগ ধরে সুনামের সঙ্গে এগিয়ে চলা ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক পিএলসি. এর কাছে সবসময় সম্মানিত গ্রাহকদের আমনতসহ সকল স্বার্থ সম্পূর্ণরুপে নিরাপদ।  
 

তারা//

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়