ঢাকা     শুক্রবার   ১৮ অক্টোবর ২০২৪ ||  কার্তিক ২ ১৪৩১

দেশের বাজারে এসপি ১৬০ লঞ্চ করলো হোন্ডা

মটো কর্নার ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৫৯, ১৩ জুলাই ২০২৪   আপডেট: ১৯:২৪, ১৩ জুলাই ২০২৪
দেশের বাজারে এসপি ১৬০ লঞ্চ করলো হোন্ডা

পিজিএম-এফআই প্রযুক্তি নিয়ে দেশের বাজারে নতুন এসপি ১৬০ মোটরসাইকেল বাজারে এনেছে বাংলাদেশ হোন্ডা প্রাইভেট লিমিটেড। শনিবার (১৩ জুলাই) রাজধানীর বিআইসিসি-তে নতুন এই বাইকটি লঞ্চ করা হয়।

এসপি ১৬০ মডেলে আছে  ১৬২ দশমিক ৭১ সিসি বিএস-সিক্স পিজিএম-এফআই ইঞ্জিন। সিঙ্গেল সিলিন্ডারের বাইকটি সর্বোচ্চ ১২ দশমিক ৯ হর্সপাওয়ার এবং ১৪ এনএম টর্ক তৈরি করতে পারে।  পাঁচ স্পিড গিয়ার রয়েছে বাইকে। ফুয়েল ট্যাংক ক্যাপাসিটি মিলবে ১২ লিটার। মোটরবাইকে রয়েছে টেলিস্কপিক ফর্ক এবং মনোশক সাসপেনশন। ব্রেকিংয়ের জন্য ডিস্ক ও ড্রাম ব্রেক এবং সিঙ্গেল চ্যানেল অ্যান্টি লক ব্রেকিং সিস্টেম (এবিএএস) পাওয়া যাবে।

বাইকে ফিচার্স রয়েছে ডিজিটাল ইনস্ট্রুমেন্ট কনসোল, ডিজিটাল ওডোমিটার, ডিজিটাল স্পিডোমিটার, গিয়ার ইন্ডিকেটর এবং এলইডি লাইটিং। মিটারে রয়েছে সাইড স্ট্যান্ড ইন্ডিকেটর, ব্যাটারি ভোল্টেজ, এবিএস ইন্ডিকেটর, অ্যাভারেজ মাইলেজ ইন্ডিকেটর, পিজিএম-এফআই ইন্ডিকেটর।

আরো পড়ুন:

সিঙ্গেল ও ডবল ডিস্ক-এবিএস দুটি ভার্সনে বাইকটি পাওয়া যাবে। এর সিঙ্গেল ডিস্কের দাম ধরা হয়েছে ১ লাখ ৯৭ হাজার টাকা এবং  ডবল ডিস্ক-এবিএস ভার্সনের দাম ধরা হয়েছে ২ লাখ ২৫ হাজার টাকা।

ঢাকা/শাহেদ

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়