ঢাকা     শুক্রবার   ২৭ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ১২ ১৪৩১

অবশেষে লঞ্চ হলো ১৮০ সিসির হর্নেট ২.০

মটো কর্নার ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৫৭, ২৭ সেপ্টেম্বর ২০২৪   আপডেট: ২০:১৪, ২৭ সেপ্টেম্বর ২০২৪
অবশেষে লঞ্চ হলো ১৮০ সিসির হর্নেট ২.০

অবশেষে দেশের বাজারে Hornet 2.0 লঞ্চ করলো বাংলাদেশ হোন্ডা প্রাইভেট লিমিটেড। শুক্রবার রাতে ভার্চুয়ালি বাইকটি লঞ্চ করা হয়।

বাইকটিতে রয়েছে ১৮৪ দশমিক ৪০ সিসির  সিঙ্গেল সিলিন্ডার এয়ার কুল্ড ইঞ্জিন। এতে যুক্ত করা হয়েছে PGM-FI প্রযুক্তি। এই ইঞ্জিন সর্বোচ্চ ১৭ দশমিক ৩ হর্সপাওয়ার এবং ১৫ দশমিক ৯ নিউটন মিটার টর্ক তৈরি করতে পারে। ইঞ্জিন এর সাথে ৫ স্পিড গিয়ার ট্রান্সমিশন যুক্ত করা হয়েছে। রাইডিং সহজ করতে এতে স্লিপার ক্লাচের সুবিধা যুক্ত করা হয়েছে।

সাসপেনশনের জন্য Hornet 2.0 তে গোল্ডেন কালারের আপসাইড ডাউন (USD) ফ্রন্ট ফর্ক এবং রিয়ার সিঙ্গল মনোশক ইউনিট আছে। ১৭ ইঞ্চির অ্যালয় হুইলে টিউবলেস টায়ার্স রয়েছে এই বাইকে। বাইকের সামনে ও পিছনে ডিস্ক ব্রেক দেওয়া হয়েছে।  সামনে রয়েছে একটি ২৭৬ মিলিমিটিার ডিস্ক এবং পিছনে ২২০ মিলিমিটার ডিস্ক থাকছে এবং দুটোই পেটাল। নিরাপদ ব্রেকিংয়ের জন্য সামনে থাকছে অ্যান্টি লক ব্রেকিং সিস্টেম। বাইকের কার্ব ওয়েট ১৪২ কেজি, গ্রাউন্ড ক্লিয়ারেন্স ১৬৭ মিলিমিটার।

আরো পড়ুন:

বাইকটির লুকের বিষয়ে বললে, এর এক্সটেরিয়র ডিজাইন বেশ অ্যাগ্রেসিভ করে তোলা হয়েছে। বাইকটিতে এলইডি লাইটিং সেটআপ দেওয়া হয়েছে। যেমন- এলইডি হেডল্যাম্পের সাথে পজিশন ল্যাম্প, এলইডি উইঙ্কার, ইংরেজী X এর আকৃতির মতো এলইডি টেইল ল্যাম্প। এছাড়া এর স্প্লিট সিটস, ব্ল্যাকড আউট ইঞ্জিন, পুরোপুরি ডিজিটাল লিকুইড-ক্রিস্টাল ইনস্ট্রুমেন্ট প্যানেল, বডি কালারড বেলি প্যান এবং মাস্কুলার ট্যাঙ্ক বাইকটির আকর্ষণীয়তা আরো বাড়িয়ে তুলেছে।  প্রিমিয়াম বাইকের মতো ইগনিশন চাবিটি দেওয়া হয়েছে ফুয়েল ট্যাংকে। সবচেয়ে অবাক করা বিষয় হচ্ছে বাইকটিতে ইঞ্জিন কিল সুইচ দেওয়া হয়েছে, যা সাধারনত হোন্ডার বাইকে দেখা যায় না। আরো দেওয়া হয়েছে হ্যাজার্ড লাইট।

মোট চারটি রঙে লঞ্চ করা হয়েছে হরনেট ২.০। এগুলো হচ্ছে- পার্ল ইগনিয়াস ব্ল্যাক, ম্যাট সাংগ্রিয়া রেড মেটালিক, ম্যাট মার্ভেল ব্লু মেটালিক এবং ম্যাট অ্যাক্সিস গ্রে মেটালিক।

এতোসব ফিচার থাকা এই বাইকটির দাম ধরা হয়েছে ২ লাখ ৮৯ হাজার টাকা।
 

ঢাকা/শাহেদ

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়