ঢাকা     মঙ্গলবার   ২২ অক্টোবর ২০২৪ ||  কার্তিক ৬ ১৪৩১

দেশের বাজারে রয়্যাল এনফিল্ড, কোন মডেলের দাম কত

মটো কর্নার ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৫০, ২১ অক্টোবর ২০২৪   আপডেট: ২৩:০৩, ২১ অক্টোবর ২০২৪
দেশের বাজারে রয়্যাল এনফিল্ড, কোন মডেলের দাম কত

সব জল্পনা কল্পনা শেষ করে অবশেষে বাংলাদেশের বাজারে এলো ভারতীয় শিল্পগোষ্ঠী আইশার মোটরসের নিয়ন্ত্রণাধীন মোটরসাইকেল রয়্যাল এনফিল্ড।

সোমবার (২১ অক্টোবর) মোটরসাইকেল ব্র্যান্ডটির বাংলাদেশি পরিবেশক ইফাদ মোটরস চারটি ৩৫০ সিসির রয়্যাল এনফিল্ড উন্মোচন করেছে। মডেল চারটি হলো- হান্টার, ক্লাসিক, বুলেট ও মিটিওর। 

মোটরসাইকেলগুলো দাম রাখা হয়েছে ৩.৪ লাখ থেকে ৪.৩৫ লাখ টাকার মধ্যে। এর মধ্যে হান্টার ৩৫০-এর মূল্য শুরু হয়েছে ৩.৪ লাখ টাকা থেকে। তবে রঙের ভিন্নতার ওপর ভিত্তি করে দাম বাড়তে পারে।

আরো পড়ুন:

ক্লাসিক ৩৫০-এর দাম শুরু হয়েছে ৪.০৫ লাখ টাকা থেকে, আর বুলেট ৩৫০-এর মূল্য শুরু হয়েছে ৪.১০ লাখ টাকা থেকে। হাইওয়ে রাইডারদের প্রিয় মিটিওর ৩৫০-এর দাম শুরু হয়েছে ৪.৩৫ লাখ টাকা থেকে।  

মঙ্গলবার সকাল থেকে শুরু হবে মোটরসাইকেলগুলোর প্রি-বুকিং। সংশ্লিষ্টরা জানিয়েছেন, ৪৫ দিন পর মোটরসাইকেল ডেলিভারি শুরু করবে কোম্পানিটি।

এর আগে জানা যায়, এই চারটি মডেলে থাকবে উন্নত ফুয়েল ইনজেকশন সিস্টেম এবং পরিমার্জিত সিঙ্গেল-সিলিন্ডার 'জে' (J) সিরিজের ইঞ্জিন। এছাড়া রং ও ব্রেকিং সিস্টেমের ওপর ভিত্তি করে আলাদা ভেরিয়েন্টও থাকবে। 

কুমিল্লার চৌদ্দগ্রামে মোটরসাইকেল উৎপাদন কারখানা তৈরি করেছে ইফাদ মোটরস।

দীর্ঘ দুই দশক ইঞ্জিন সক্ষমতার ওপর বিধিনিষেধ আরোপ করে রাখার পর ২০২৩ সালে বাংলাদেশ সরকার স্থানীয়ভাবে উৎপাদিত ৩৭৫ সিসি পর্যন্ত ইঞ্জিন সক্ষমতার মোটরসাইকেলের অনুমোদন দেয়।

/এনএইচ/

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়