ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

‘জাতির পিতাকে অহেতুক বিতর্কিত না করে সকলের ঊর্ধ্বে স্থান দিন’

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:০৯, ১৭ মার্চ ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘জাতির পিতাকে অহেতুক বিতর্কিত না করে সকলের ঊর্ধ্বে স্থান দিন’

বর্তমানে অর্থনৈতিক উন্নয়ন হলেও, সমাজে এখনো নানাবিধ বৈষম্য বিরাজমান। এ বৈষম্য কমাতে বঙ্গবন্ধুর আদর্শ চর্চা করতে হবে মন্তব্য করেছেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান অধ্যাপক ড. কাজী শহীদুল্লাহ।

তিনি বলেন, ‘বর্তমানে অর্থনৈতিক উন্নয়ন হলেও, সমাজে এখনো নানাবিধ বৈষম্য বিরাজমান। এ বৈষম্য কমাতে বঙ্গবন্ধুর আদর্শ চর্চা করতে হবে। বঙ্গবন্ধু সব সময় সমাজে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর কথা ভাবতেন। দলমত নির্বিশেষে সকলেই জাতির পিতাকে অহেতুক বিতর্কিত না করে সকলের ঊর্ধ্বে স্থান দিন।’

মঙ্গলবার (১৭ মার্চ) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ড. কাজী শহীদুল্লাহ তরুণ প্রজন্মকে সঠিক ইতিহাস জানার আহ্বান জানিয়ে বলেন, ‘আগামী প্রজন্মকে বঙ্গবন্ধু সম্পর্কে সঠিক ইতিহাস জানতে হবে। বাস্তব জীবনে তার আদর্শ ধারণ করতে হবে। বঙ্গবন্ধুর জীবনাদর্শ কাজে লাগাতে পারলে ব্যক্তিগত, সমাজ ও জাতীয় জীবনে উন্নয়ন ও সমৃদ্ধি অর্জন সম্ভব।’

ইউজিসি অফিসার্স এসোসিয়েশনের সহ-সভাপতি মো. ওমর ফারুখ- এর সভাপতিত্বে কমিশনের সদস্য প্রফেসর ড. দিল আফরোজা বেগম, প্রফেসর ড. মো. সাজ্জাদ হোসেন ও প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর, ইউজিসি’র বিভাগীয় প্রধানগণ, অফিসার্স এসোসিয়েশন ও কর্মচারী ইউনিয়নের নেতৃবৃন্দ এবং কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

সভায় জাতির পিতা ও তার পরিবারের শহীদ সদস্যদের রুহের মাগফেরাত কামনায় বিশেষ মোনাজাত করা হয়। বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উপলক্ষে কেক কাটা হয়।

এছাড়া সকালে ধানমণ্ডিতে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরের সামনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে ইউজিসি।


ঢাকা/ইয়ামিন/জেনিস

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়