ঢাকা, রবিবার, ৭ আশ্বিন ১৪২৬, ২২ সেপ্টেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

ইয়াসিরের সেঞ্চুরি, জয়ের খোঁজে চট্টগ্রাম

ইয়াসিন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৭-১২-২২ ৬:৪৪:৪৬ পিএম     ||     আপডেট: ২০১৭-১২-২২ ৭:০৮:৩১ পিএম
ইয়াসিরের সেঞ্চুরি, জয়ের খোঁজে চট্টগ্রাম
সেঞ্চুরির পর ইয়াসির আলী চৌধুরী || ছবি : জনি সোম

ক্রীড়া প্রতিবেদক, সিলেট থেকে : পয়েন্ট তালিকার চার ও দুইয়ের লড়াই। দ্বিতীয় স্তরের লড়াইয়ে পাওয়ার কিছু নেই দুই দলের। কারণ শীর্ষে থেকে আগেই প্রথম স্তর নিশ্চিত করেছে রাজশাহী বিভাগ। তাই সিলেট ও চট্টগ্রামের ম্যাচটি অনেকটাই আনুষ্ঠানিকতা।

তবে চট্টগ্রামের জন্য লড়াইটা আরেকটু বেশি। সিলেট পাঁচ ম্যাচে এক জয় পেলেও চট্টগ্রামের প্রাপ্তির খাতায় যোগ হয়নি কিছুই। সিলেটকে হারালে অন্তত ওয়ালটন ১৯তম জাতীয় ক্রিকেট লিগে একটি জয় দিয়ে শেষ করতে পারবে মুমিনুল হকের দল।


                  সিলেট ও চট্টগ্রামের ম্যাচের একটি দৃশ্য || ছবি : জনি সোম

শুক্রবার তৃতীয় দিনের লড়াই পর্যন্ত দুই দলের লড়াইয়ে এগিয়ে চট্টগ্রাম বিভাগ। এতে নেতৃত্ব দিয়েছেন ব্যাটসম্যান ইয়াসির আলী চৌধুরী। সতীর্থদের সহযোগিতার অভাবে প্রথম ইনিংসে সেঞ্চুরির স্বাদ না পাওয়া ইয়াসির দ্বিতীয় ইনিংসে তুলে নিয়েছেন সেঞ্চুরি। তার ক্যারিয়ারের তৃতীয় সেঞ্চুরির উপর ভর করে চট্টগ্রাম বিভাগ দ্বিতীয় ইনিংসে করে ৭ উইকেটে ৩৮০ রান করেছে। সব মিলিয়ে প্রথম ইনিংসের ৭৮ রানের লিডসহ সিলেটকে ৪৫৯ রানের টার্গেট দেয় চট্টগ্রাম। জবাবে ব্যাটিং করতে নেমে ২ উইকেটে ৭৮ রান তুলেছে স্বাগতিক দল।

লক্ষ্য তাড়া করতে নেমে অনেকটাই রক্ষণাত্মক ব্যাটিং করে সিলেটের দুই ওপেনার সায়েম আলম ও শাহনাজ আহমেদ। রান তাড়ায় কোনো আগ্রাসনই দেখাননি দুই ওপেনার। কিন্তু হঠাৎ মেজাজ হারিয়ে বসেন শাহনাজ আহমেদ। ২০তম ওভারে শাহনাজ আহমেদ স্পিনার রনির বলে এগিয়ে এসে মারতে গিয়ে মিড অনে ক্যাচ দেন। ৬১ বলে ১৮ রান করেন শাহনাজ। আরেক ওপেনার ব্যাট হাতে দারুণ প্রতিরোধ গড়ে তুলেন। কিন্তু দিনের শেষ প্রান্তে সাইফ উদ্দীনের অফস্ট্যাম্পের বাইরের বলে ড্রাইভ করতে গিয়ে স্লিপে ক্যাচ দেন। ১০৬ বলে ৪৮ রানে ফিরেন সায়েম আলম। সিলেটের অধিনায়ক ইমতিয়াজ ৯ ও এনামুল হক ২ রানে অপরাজিত থেকে দিন শেষ করেন।


           ব্যাট উঁচিয়ে দর্শকদের অভিবাদনের জবাব দিচ্ছেন ইয়াসির আলী || ছবি : জনি সোম

এর আগে চট্টগ্রামের ইনিংসে একা দাপট দেখান ইয়াসির। ১৪ রানে শুক্রবার তৃতীয় দিনের খেলা শুরু করেন ইয়াসির। তার সাথে ছিলেন ১৩ রান করা সাঈদ সরকার। দিনের প্রথম সেশনে দারুণ ব্যাট চালান দুজন। ১৪৪ রানের জুটি গড়েন। ব্যাট হাতে দুজনই তুলে নিয়েছেন হাফ সেঞ্চুরি। মধ্যাহ্ন বিরতির পর চোট নিয়ে সাইদ সরকার সাজঘরে ফিরে গেলে হাঁফ ছেড়ে বাঁচে সিলেট। পরবর্তীতে মাঠে ফিরলেও বড় ইনিংস খেলতে পারেননি। ৭৬ রানে আউট হন এনামুল জুনিয়রের বলে। কিন্তু অপরপ্রান্তে থাকা ইয়াসির আলী ছিলেন দুর্দান্ত। ২২ গজের ক্রিজে নিজের ব্যাটিং দ্যুতি ছড়িয়ে তুলে নেন সেঞ্চুরি। তার সেঞ্চুরির পর চট্টগ্রামের অধিনায়ক ইনিংস ঘোষণা করেন। ১৭৬ বলে ৭ চার ও ১ ছক্কায় ইনিংসটি সাজান ইয়াসির। ডানহাতি এ ব্যাটসম্যানের সেঞ্চুরিতে সিলেটকে বড় লক্ষ্য দিয়েছে চট্টগ্রাম। বোলাররা শেষ দিন ৮ উইকেট তুলে নিতে পারে কিনা সেটাই দেখার।



রাইজিংবিডি/সিলেট/২২ ডিসেম্বর ২০১৭/ইয়াসিন/আমিনুল

ইউটিউব সাবস্ক্রাইব করুন