ঢাকা, মঙ্গলবার, ২ আশ্বিন ১৪২৬, ১৭ সেপ্টেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

ব্যাটিংয়ে এনামুল, বোলিংয়ে ফরহাদ

ইয়াসিন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৭-১২-২৪ ৩:২৩:০৯ পিএম     ||     আপডেট: ২০১৭-১২-২৪ ৫:১৫:৫১ পিএম
ব্যাটিংয়ে এনামুল, বোলিংয়ে ফরহাদ
Walton E-plaza

ক্রীড়া প্রতিবেদক : পর্দা নেমেছে ওয়ালটন আইওটি স্মার্ট ফ্রিজ ১৯তম জাতীয় ক্রিকেট লিগের। খুলনা বিভাগ টানা তৃতীয়বারের মতো শিরোপা ঘরে তুলেছে। এ নিয়ে রেকর্ড ছয়বার শিরোপা জিতেছে খুলনা বিভাগ।

ব্যাট-বলের দারুণ লড়াইয়ে এবারের লিগও ছিল বেশ জমজমাট। জাতীয় দলের ক্রিকেটাররা ম্যাচে অংশ নেওয়ায় প্রতিদ্বন্দ্বীতা গড়ে উঠে লিগের শেষ রাউন্ড। তবে লিগের শুরু থেকে যারা নিয়মিত খেলছিলেন ব্যাটিং ও বোলিংয়ে শীর্ষে আছেন তারাই।

 



ব্যাটিংয়ে প্রত্যাশিতভাবে শীর্ষে রয়েছেন এনামুল হক বিজয়। ডানহাতি এ ব্যাটসম্যান খুলনাকে শিরোপা জেতাতে বড় ভূমিকা রেখেছেন। লিগের প্রথম রাউন্ডে ঘরের মাঠে ডাবল সেঞ্চুরি পাওয়ার পর শেষ রাউন্ডে আবারও ডাবল সেঞ্চুরি হাঁকান বিজয়। ৬ ম্যাচে ৮ ইনিংসে ৬১৯ রান করেছেন বিজয়। ২টি ডাবল সেঞ্চুরির পাশাপাশি রয়েছে ১টি হাফ সেঞ্চুরি।

৫০১ রান নিয়ে তার পরেই রয়েছেন মেহেদী হাসান। ২টি সেঞ্চুরি ও ১টি হাফ সেঞ্চুরিসহ মেহেদী লিগে দ্বিতীয় সর্বোচ্চ রান করেছেন। টানা তিন ম্যাচে তিন সেঞ্চুরি করা রাজশাহীর মিজানুর রহমান লিগে ৭ ইনিংসে ৪৯২ রান করেছেন। ধারাবাহিক রান করা নাঈম ইসলাম ৬ ইনিংসে করেছেন ৪২২ রান। ২টি সেঞ্চুরির সঙ্গে একটি হাফ সেঞ্চুরি রয়েছে তার।

 



দল ভালো করতে না পারলেও ঢাকা মেট্রোর অধিনায়কমার্শাল আইয়ুব ব্যাট হাতে দ্যুতি ছড়িয়েছেন। ডানহাতি মিডল অর্ডার এ ব্যাটসম্যান ৫ ম্যাচে ৯ ইনিংসে ৪১৬ রান করেছেন। সেঞ্চুরি ১টি থাকলেও হাফ সেঞ্চুরি রয়েছে ৩টি।

বোলিংয়ে ২১ উইকেট নিয়ে সবার উপরে ফরহাদ রেজা। ২১ উইকেট পেয়েছেন ঢাকা মেট্রোর নিহাদউজ্জামান। তবে রাজশাহীর ফরহাদ রেজা কম ওভার করে পেয়েছেন ২১ উইকেট।  ১৫৮.২ ওভাওে ৪২৭ রানের খরচায় সর্বোচ্চ উইকেট পেয়েছেন। ১৮৮ ওভারে ৬০৭ রানের খরচে নিয়েছেন ২১ উইকেট।  খুলনার অধিনায়ক আব্দুর রাজ্জাক পেয়েছেন ২০ উইকেট। এছাড়া বোলিংয়ে শীর্ষ পাঁচে রয়েছে চট্টগ্রাম বিভাগের দুই ক্রিকেটার ইফতেখার সাজ্জাদ রনি ও মেহেদী হাসান রানা।

 



দল পয়েন্ট তালিকার তলানিতে থাকলেও এ দুই ক্রিকেটার নিজেদের প্রমাণ করেছেন। ডানহাতি স্পিনার ইফতেখার সাজ্জাদ ১৮টি এবং মেহেদী হাসান রানা ১৭ উইকেট পেয়েছেন। এছাড়া ১৭ উইকেট পেয়েছেন বরিশালের স্পিনার মনির হোসেনও।



রাইজিংবিডি/ঢাকা/২৪ ডিসেম্বর ২০১৭/ইয়াসিন/শামীম

ইউটিউব সাবস্ক্রাইব করুন
       
Marcel Fridge