ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

দৌলতদিয়া ঘাটে ঘরমুখো মানুষের উপচে পড়া ভিড়

সোহেল মিয়া || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:৩৯, ১৭ জুলাই ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
দৌলতদিয়া ঘাটে ঘরমুখো মানুষের উপচে পড়া ভিড়

যাত্রীদের নিরাপত্তায় ব্যস্ত রয়েছেন পুলিশ প্রশাসন

রাজবাড়ী প্রতিনিধি : শুক্রবার শাওয়ালের চাঁদ দেখা গেলে শনিবার ঈদ। নাড়ির টানে শেষ মুহূর্তে রাজধানী থেকে ছুটছেন ঘরমুখো মানুষ। এতে লাখো  মানুষের পদচারণায় মুখেরিত হয়ে উঠেছে দেশের দক্ষিণাঞ্চলের ২১জেলার অন্যতম প্রবেশদ্বার রাজবাড়ীর দৌলতদিয়া ঘাট।

 

ট্রলার, লঞ্চ ও ফেরিতে পার হয়ে আসা যাত্রীদের উপচেপড়া ভিড় লক্ষ করা গেছে ঘাট এলাকায়। সেই সঙ্গে বাস-ট্রাক, মাইক্রেবাস ও প্রাইভেট কারে আসছেন যাত্রীরা।

 

শুক্রবার সকাল ১০টায় ঘাট এলাকায় গিয়ে দেখা যায়, ঢাকা থেকে ঘরমুখী মানুষগুলো জীবনের ঝুঁকি নিয়েই লঞ্চে পদ্মা পার হচ্ছেন।

 

মাগুরার শ্রীপুরের এনামুল হক নামে এক যাত্রী বলেন,  ‘দীর্ঘদিন পর বাড়ি যাচ্ছি। লঞ্চে অতিরিক্ত যাত্রী থাকায় একটু ঝুঁকি হলেও সবার সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করতে পারবো এই আশা নিয়েই পদ্মা নদী পার হলাম।’

 

এরই মধ্যে রাজবাড়ীর জেলা প্রশাসক মো. রফিকুল ইসলাম খানের নেতৃত্বে জেলা ও উপজেলা প্রশাসনের কর্মকর্তারা দৌলতদিয়ার লঞ্চ ও ফেরিঘাট সরেজমিনে তদারক করছেন। আগতযাত্রীদের সর্বোচ্চ নিরাপত্তা এবং লঞ্চ ও যানবাহনে অতিরিক্ত যাত্রী বহন না করার বিষয়টি গুরুত্বের সঙ্গে দেখভাল করছেন।

 

আগেই ঘাট এলাকায় কুলিদের লাল পোশাকসহ পরিচয়পত্র বহন, পুলিশের মাইক ছাড়া মাইক ব্যবহার নিষিদ্ধ, ঘাট এলাকায় পর্যাপ্ত আলোর ব্যবস্থাসহ কোনো ফেরি বিকল হলে তাৎক্ষণিক মেরামতের ব্যবস্থা করা হয়েছে।

 

সংশ্লিষ্টরা জানিয়েছেন, দৌলতদিয়া-পাটুরিয়া নৌ-রুটে ৩৭টি লঞ্চ এবং ছোট ও বড় মিলিয়ে ১৮টি ফেরি নিয়মিত চলাচল করছে। দৌলতদিয়া প্রান্তে যানবাহনের চাপ কম থাকলেও পাটুরিয়া প্রান্তে রয়েছে অধিক চাপ। ফলে দৌলতদিয়া থেকে লঞ্চ ও ফেরিগুলো অনেকটা যাত্রী ও যানবাহন শূন্য হয়েই দ্রুত পাটুরিয়া ঘাটে যাচ্ছে এবং পাটুরিয়া থেকে যাত্রী ও যানবাহন পূর্ণ করে ফিরে আসছে।

 

 

 

রাইজিংবিডি/রাজবাড়ী/১৭ জুলাই ২০১৫/সোহেল মিয়া/রুহুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ