ঢাকা, সোমবার, ৭ আশ্বিন ১৪২৬, ২৩ সেপ্টেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

প্রথম প্রহরে নয়, প্রভাতফেরিতে শহীদ মিনারে যাচ্ছে বিএনপি

এসকে রেজা পারভেজ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-০২-২০ ৬:৩৭:৪৭ পিএম     ||     আপডেট: ২০১৮-০২-২১ ৮:২৬:৫১ এএম
প্রথম প্রহরে নয়, প্রভাতফেরিতে শহীদ মিনারে যাচ্ছে বিএনপি

জ্যেষ্ঠ প্রতিবেদক : বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া কারান্তরীণ থাকায় এবার একুশে ফেব্রুয়ারিতে প্রথম প্রহরে ফুল দিতে কেন্দ্রীয় শহীদ মিনারে যাচ্ছে না দলটি।

তবে প্রভাতফেরিতে আজিমপুর কবরস্থানে শহীদদের কবর জিয়ারত শেষে শহীদ মিনারে ফুল দেবেন দলটির নেতা-কর্মীরা।

বিএনপির প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান জানিয়েছেন, ২১ ফেব্রুয়ারি সকাল সাড়ে ৬টায় কালো ব্যাজ সহকারে রাজধানীর বলাকা সিনেমা হলের সামনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে সিনিয়র নেতৃবৃন্দসহ দলীয় সকল পর্যায়ের নেতা-কর্মী জমায়েত হবেন।

তিনি জানান, সেখান থেকে আজিমপুর কবরস্থানে ভাষা শহীদদের মাজার জিয়ারত শেষে কেন্দ্রীয় শহীদ মিনার অভিমূখে যাত্রা ও শহীদদের স্মরণে শ্রদ্ধার্ঘ্য নিবেদন করা হবে।

রাজনীতিতে আসার পর থেকে প্রতিবছরই আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবসে প্রথম প্রহরে কখনো প্রধানমন্ত্রী, কখনো বিরোধী দলীয় নেত্রী হিসেবে কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন খালেদা জিয়া। তবে ২০১৫ সালে ফেব্রুয়ারিতে বিএনপির লাগাতার অবরোধের মধ্যে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে শহীদ মিনারে যাননি খালেদা জিয়া।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় কারান্তরীণ হওয়ায় এবার বিএনপি চেয়ারপারসনকে ছাড়াই শহীদদের প্রতি শ্রদ্ধা জানাবে বিএনপি। তবে দলীয় প্রধানের অনুপস্থিতিতে এবার প্রথম প্রহরে নয়, প্রভাবফেরিতে ফুল দিতে যাবেন দলটির নেতা-কর্মীরা।




রাইজিংবিডি/ঢাকা/২০ ফেব্রুয়ারি ২০১৮/রেজা/সাইফুল

ইউটিউব সাবস্ক্রাইব করুন