ঢাকা, মঙ্গলবার, ৬ কার্তিক ১৪২৬, ২২ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

লিটনের ঝোড়ো সেঞ্চুরি

আবু হোসেন পরাগ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-১০-১০ ৪:২০:১০ পিএম     ||     আপডেট: ২০১৮-১০-১৮ ১০:০০:১২ এএম
সেঞ্চুরির পর লিটন কুমার দাস || ছবি : কবির তুহিন

ক্রীড়া প্রতিবেদক : প্রথম ইনিংসে রান পাননি। তবে দ্বিতীয় ইনিংসে ঠিকই ব্যাট হাসল লিটন দাসের। এই ওপেনার করলেন ঝোড়ো সেঞ্চুরি।

ওয়ালটন জাতীয় ক্রিকেট লিগের দ্বিতীয় রাউন্ডের তৃতীয় দিন বুধবার রংপুরের হয়ে রাজশাহী বিভাগের বিপক্ষে ৮১ বলে সেঞ্চুরি করেছেন লিটন।

রংপুরের প্রথম ইনিংস গুটিয়ে গিয়েছিল মাত্র ১৫১ রানেই। লিটন করেছিলেন ১৭ রান। জবাবে মিজানুর রহমান (১৬৫), নাজমুল হোসেন শান্ত (১৭৩) ও জুনায়েদ সিদ্দিকের (১০০*) সেঞ্চুরিতে ৪ উইকেটে ৫৮৯ রানে ইনিংস ঘোষণা করে রাজশাহী।

৪৩৮ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে রংপুরকে ভালো সূচনা এনে দেন লিটন ও জাহিদ জাবেদ। দুজন গড়েন ৯৮ রানের উদ্বোধনী জুটি। জাহিদ ৩৫ রান করে ফেরার পর দ্বিতীয় উইকেটে মাহমুদুল হাসানের সঙ্গে আরেকটি পঞ্চাশোর্ধ জুটি গড়ার পথে লিটন তুলে নেন সেঞ্চুরি।

শুরু থেকেই আক্রমণাত্মক ব্যাটিং করা লিটন ব্যক্তিগত ৯৯ থেকে তাইজুল ইসলামকে টানা দুই চার হাঁকানোর পথে সেঞ্চুরি পূর্ণ করেন। ৮১ বলে সেঞ্চুরি করতে ১৭টি চার ও একটি ছক্কা হাঁকান ডানহাতি ব্যাটসম্যান।



প্রথম শ্রেণির ক্রিকেটে এটি লিটনের ১৩তম সেঞ্চুরি। এই প্রতিবেদন লেখার সময় ১০৭ রানে অপরাজিত আছেন জাতীয় দলের এই ওপেনার।

দুবাইয়ে এশিয়া কাপের ফাইনালে দারুণ এক সেঞ্চুরি করেছিলেন লিটন। দেশে ফিরে জাতীয় লিগের প্রথম রাউন্ডে খেলেননি। দ্বিতীয় রাউন্ডে খেলতে নেমেই করলেন ঝোড়ো সেঞ্চুরি। আসন্ন জিম্বাবুয়ে সিরিজে ফর্মটা ধরে রাখতে পারলেই হয়!



রাইজিংবিডি/ঢাকা/১০ অক্টোবর ২০১৮/পরাগ

ইউটিউব সাবস্ক্রাইব করুন