ঢাকা, মঙ্গলবার, ৩০ আশ্বিন ১৪২৬, ১৫ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

সিসি ক্যামেরা বসছে আব্দুল্লাহপুর-কাজলা সড়কে

আহমদ নূর : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-১২-১৮ ৯:৫০:২৩ পিএম     ||     আপডেট: ২০১৮-১২-১৮ ৯:৫০:২৩ পিএম

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর আব্দুল্লাহপুর থেকে যাত্রাবাড়ীর কাজলা সড়কে খুব শিগগির ক্লোজ সার্কিট (সিসি) ক্যামেরা বসানোর কাজ শুরু হবে। সড়কটির ৩৩টি পয়েন্টের ৩৮টি লোকেশনে প্রাথমিক পর্যায়ে ৮৮টি ক্যামেরা লাগানো হবে। পর্যায়ক্রমে ক্যামেরার সংখ্যা বাড়বে।

মঙ্গলবার ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) সদর দপ্তরে এক অনুষ্ঠানে এসব কথা জানানো হয়।

এ সময় ডিএমপি সদর দপ্তরে পুলিশ কমিশনার আছাদুজ্জামান মিয়ার উপস্থিতিতে সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়। এতে স্বাক্ষর করেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের সদর দপ্তর ও প্রশাসন বিভাগের উপ-কমিশনার (ডিসি) সুদীপ কুমার চক্রবর্তী ও বেসরকারি প্রতিষ্ঠান ফাইবার অ্যাট হোম লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মইনুল হক সিদ্দিকী।

আব্দুল্লাহপুর থেকে কাজলা, মিরপুর গাবতলী থেকে হানিফ ফ্লাইওভার ও কুড়িল বিশ্বরোডের পুরো অংশ সিসি ক্যামেরার আওতাভূক্ত করা হবে। সেক্ষেত্রে প্রথম পর্যায়ে আব্দুল্লাহপুর থেকে যাত্রাবাড়ীর কাজলা পর্যন্ত সিসি ক্যামেরার আওতাভূক্ত করা হচ্ছে। পরবর্তী সময়ে পর্যায়ক্রমে বাকি অংশগুলো সিসি ক্যামেরা সার্ভিলেন্সভূক্ত করা হবে।

ডিএমপি কমিশনার বলেন, আমাদের এই প্রকল্পের আওতা ছোট হলেও একটি অনুকরণীয় বিষয়। এর ফলে কেবল যানজট নয়, ব্যক্তি, বিনিয়োগ, বাণিজ্যিক ও সামাজিক নিরাপত্তা সুদৃঢ় হবে। জনবহুল এই নগরীর সম্মানিত নগরবাসীর নিরাপত্তা দিতে সর্বদা সচেষ্ট রয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ। আব্দুল্লাহপুর থেকে কাজলা পর্যন্ত সিসি ক্যামেরা বসানো হলে এই এলাকায় যানজট কম হবে। সেই সাথে ট্র্যাডিশনাল অপরাধ নিয়ন্ত্রণের পাশাপাশি ব্যক্তি ও বাণিজ্যিক নিরাপত্তায় এই সিসি ক্যামেরা কার্যকরী ভূমিকা রাখবে।

আগামী ৩ বছরের জন্য এই চুক্তি করা হয়। এ সময়ের মধ্যে সকল প্রকার ক্যামেরা সরঞ্জাম, সার্ভিসিং ও রক্ষণাবেক্ষণ চার্জ ছাড়াই ফাইবার অ্যাট হোম লিমিটেড করবে।

অনুষ্ঠানে জানানো হয়, সিসি ক্যামেরা বসানোর বিষয়ে গতকাল মঙ্গলবার ঢাকা মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগের সঙ্গে সমঝোতা স্বাক্ষর করেছে ফাইবার অ্যাট হোম লিমিটেড।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) মীর রেজাউল আলম, যুগ্ম পুলিশ কমিশনার ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত (ট্রাফিক দক্ষিণ) মফিজ উদ্দিন আহমেদ, যুগ্ম পুলিশ কমিশনার (ট্রাফিক উত্তর) মোসলেহ উদ্দিন আহমেদসহ ডিএমপি ও ফাইবার অ্যাট হোম লিমিটেডের ঊর্ধ্বতন কর্মকর্তারা।



রাইজিংবিডি/ঢাকা/১৮ ডিসেম্বর ২০১৮/নূর/রফিক

ইউটিউব সাবস্ক্রাইব করুন