ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

ঢাকা-দিল্লি রুটে বিমানের সরাসরি ফ্লাইট চালু

হাসান মাহামুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০৭, ১৩ মে ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ঢাকা-দিল্লি রুটে বিমানের সরাসরি ফ্লাইট চালু

নিজস্ব প্রতিবেদক : ঢাকা-দিল্লি-ঢাকা রুটে পুনরায় সরাসরি ফ্লাইট চালু করল বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। প্রাথমিকভাবে সপ্তাহে তিন দিন (সোম, বৃহস্পতি ও শনিবার) ১৬২ আসনের বোয়িং ৭৩৭-৮০০ উড়োজাহাজ দিয়ে এই রুটে সরাসরি ফ্লাইট পরিচালনা করবে জাতীয় পতাকাবাহী সংস্থা বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ঢাকা থেকে বিকেল ৩টায় ১৫২ যাত্রী নিয়ে উদ্বোধনী ফ্লাইটটি ছেড়ে দিল্লিতে ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে স্থানীয় সময় বিকেল ৫টা ২০ মিনিটে পৌঁছাবে। আবার দিল্লির স্থানীয় সময় সন্ধ্যা ৬টা ২০ মিনিটে ফ্লাইটটি ছেড়ে ঢাকায় অবতরণ করবে রাত ৯টা ২০ মিনিটে।

ঢাকা-দিল্লি-ঢাকা রুটে রির্টান টিকেট এক মাস মেয়াদে ইকোনমি ক্লাসের ক্ষেত্রে ট্যাক্স ব্যতীত সর্বনিম্ন ৩০০ ডলার এবং এক বছর মেয়াদি টিকেটের ক্ষেত্রে ট্যাক্স ব্যতীত সর্বনিম্ন ৩২০ ডলার ভাড়া নির্ধারণ করা হয়েছে।

দীর্ঘ প্রতীক্ষিত এই ফ্লাইটের উদ্বোধন উপলক্ষে বিমান ব্যবস্থাপনা এই রুটের টিকেটের ওপর ১৫ শতাংশ উদ্বোধনী ছাড় ঘোষণা করেছে।  আগামী ৩০ মের মধ্যে যারা টিকেট ক্রয় করবেন তারা এই ছাড়ের সুযোগ গ্রহণ করতে পারবেন।



হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ঢাকা-দিল্লি সরাসরি ফ্লাইটের শুভ উদ্বোধন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো.  মাহবুব আলী প্রধান অতিথির বক্তব্যে বলেন, ‘কয়েক বছর বন্ধ থাকার পর পুনরায় দিল্লির পথে ফ্লাইট শুরু হওয়ায় আমি আনন্দিত। ভারত আমাদের বন্ধু প্রতিবেশী। দুই দেশের রাজধানীর মধ্যে সরাসরি বিমান যোগাযোগ স্থাপন হওয়ার ফলে ব্যবসায়িক, দাপ্তরিক, পর্যটন, শিক্ষা, চিকিৎসা ইত্যাদি নানা কারণে দুই দেশের মধ্যে ভ্রমণ ও যাতায়াত এখন আরো সহজ ও স্বাচ্ছন্দ্যময় হবে।’

তিনি বলেন, ‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া রাষ্ট্রীয় পতাকাবাহী সংস্থা বিমান বাংলাদেশ এয়ারলাইন্সকে লাভজনক হিসেবে প্রতিষ্ঠিত করে তোলার জন্য প্রয়োজনীয় সকল পদক্ষেপ আমরা নিব।’

উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বাংলাদেশে নিযুক্ত ভারতীয় ডেপুটি হাইকমিশনার বিশ্বদীপদে, বিমান পরিচালনা পর্যদের চেয়ারম্যান এয়ারমার্শাল মোহাম্মদ ইনামুল বারী, বিবিপি, এনডিইউ, পিএসসি (অব.), বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মহিবুল হক, অতিরিক্ত সচিব (বিমান ও সিএ) মো. মোকাব্বির হোসেন, সিভিল এভিয়েশন অথরিটি বাংলাদেশের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম নাইম হাসান বিবিপি, ওএসপি, এএফডব্লিউসি, পিএসসি, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও ক্যাপ্টেন ফারহাত হাসান জামিল এবং বিমান ও সিভিল এভিয়েশনের ঊর্ধ্বতন কর্মকর্তারা।




রাইজিংবিডি/ঢাকা/১৩ মে ২০১৯/হাসান/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়